Advertisement
০৩ মার্চ ২০২৪
ICC World Cup 2019

ফাইনালে কাকে সমর্থন? ওয়াসিম আক্রম বললেন...

কার হয়ে গলা ফাটাবেন তা নিজেই টুইট করে জানিয়ে দিলেন ওয়াসিম আক্রম।

ফাইনালে কার হয়ে গলা ফাটাবেন জানিয়ে দিলেন ওয়াসিম আক্রম, ছবি: এএফপি

ফাইনালে কার হয়ে গলা ফাটাবেন জানিয়ে দিলেন ওয়াসিম আক্রম, ছবি: এএফপি

সংবাদ সংস্থা
লন্ডন শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৯ ১৭:৫৭
Share: Save:

বিশ্বকাপ ফাইনালিস্ট ইংল্যান্ড ও নিউজিল্যান্ড দুই দেশেই থাকেন বহু পাকিস্তানি। তাই ফাইনালে কার হয়ে গলা ফাটাবেন, তা স্থির করতে পারছিলেন না বিশ্ব ক্রিকেটের অন্যতম সেরা বোলার ওয়াসিম আক্রম। অবশেষে নিজেই টুইট করে জানিয়ে দিলেন, “প্রায় ৩০ বছর ধরে আমি ইংল্যান্ডে বাস করছি। আমার হৃদয় যে দিকে, রবিবার আমি তাকেই সমর্থন করব।" আক্রম যে অইন মর্গ্যানের দলকেই সমর্থন করবেন তা তাঁর টুইট থেকেই পরিস্কার।

১৯৯২ বিশ্বকাপের ফাইনালে আক্রমের দুটো স্বপ্নের ডেলিভারি ইংল্যান্ডের আশা চুরমার করে দেয়। পর পর দু’বলে ‘সুলতান অফ সুইং’ ফিরিয়ে দিয়েছিলেন অ্যালান ল্যাম্ব ও ক্রিস লুইসকে। তার পরের ঘটনা ইতিহাস। অস্ট্রেলিয়ার মাটিতে ইমরান খানের হাতে উঠেছিল বিশ্বকাপ।

গতবারের চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়াকে সেমিফাইনালে আট উইকেটে উড়িয়ে দিয়ে ফাইনালের টিকিট জোগাড় করেন মর্গ্যান, রুট, বাটলাররা। অপর দিকে, বিশ্বকাপের অন্যতম ফেভারিট ভারতকে হারিয়ে রবিবার ইংল্যান্ডের মুখোমুখি কিউয়ি বাহিনী।

আরও পড়ুন: পারলাম না আমরা, দুঃখিত, টুইটারে দুঃখপ্রকাশ রোহিতের

আরও পড়ুন: দলে কেন দীনেশ কার্তিক, তীব্র ক্ষোভ উগরে দিলেন দিলীপ বেঙ্গসরকার

দুই শিবিরই আত্মবিশ্বাসী। অথচ শেষ চারে পৌঁছনো এক সময়ে কঠিন হয়ে গিয়েছিল দু’দলের কাছেই। শুরুটা ভাল করেও ইংল্যান্ড, অস্ট্রেলিয়া ও পাকিস্তানের কাছে পর পর হেরে চাপে পড়ে যান উইলিয়ামসনরা। বিশ্বকাপের আয়োজক দেশের অবস্থাও খানিকটা একই রকম। পাকিস্তান, শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়ার কাছে হেরে তারাও বেশ চাপে পড়েছিল। অবশেষে সব বাধা কাটিয়ে ফাইনালে দু'দেশ মুখোমুখি।

গ্রুপ পর্যায়ের সাক্ষাতে জনি বেয়ারস্টোর শতরানে কিউয়িদের ১১৯ রানে হারায় ইংল্যান্ড বাহিনী। বারবার ফাইনালে উঠেও কাপ অধরা থেকে গিয়েছে ইংল্যান্ডের। অপর দিকে, নিউজিল্যান্ডও এখনও বিশ্বকাপ জিততে ব্যর্থ। ১৪ জুলাই লর্ডসের ব্যালকনিতে কার হাতে কাপ ওঠে সেই দিকে তাকিয়ে ক্রিকেটবিশ্ব।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE