পারলাম না আমরা, দুঃখিত, টুইটারে দুঃখপ্রকাশ রোহিতের
দলের সবচেয়ে দরকারের সময় আমরা নিজেদের সেরাটা দিতে ব্যর্থ হই।
Rohit disappointed after losing at Semi final

হারের পর শোকাহত রোহিত, ছবি: এএফপি

এক বিশ্বকাপে রান আর সেঞ্চুরিতে তিনি কি ধরাছোঁয়ার বাইরে চলে যেতে পারেন? রোহিত শর্মাকে নিয়ে যখন এই আলোচনা তুঙ্গে, ঠিক তখনই সেমিফাইনালে রোহিত এবং তাঁর টিমের অপ্রত্যাশিত বিপর্যয়। সেই হারের যন্ত্রণা মুছতে চাইছে না কিছুতেই, বলেই ফেললেন ভারতের সহ- অধিনায়ক রোহিত। টুইটারে সেই আফশোসের সুর ধরা পড়ছে ‘হিটম্যান’-এর লেখায়।

বিশ্বকাপের শুরু থেকেই ভারতকে টুর্নামেন্টের অন্যতম ফেভারিট হিসাবে ধরা হচ্ছিল। আশানুরূপ ফলও করছিল দল। গ্রুপ পর্যায়ের ন’টি ম্যাচের মধ্যে মাত্র একটি ম্যাচ হারে বিরাট কোহালির ব্রিগেড। কিন্তু হঠাৎ করেই ছন্দপতন ঘটে শেষ চারে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে মাত্র ২৪০ রান তাড়া করতে নেমে ১৮ রানে হেরে যায় ভারতীয় দল।

ভারাক্রান্ত হৃদয়ে ‘হিটম্যান’ বলেন, “দলের সবচেয়ে দরকারের সময় আমরা নিজেদের সেরাটা দিতে ব্যর্থ হই। মাত্র ৩০ মিনিটের খারাপ ক্রিকেট আমাদের টুর্নামেন্ট থেকে ছিটকে দিল। আমরা এই হারের জন্য খুবই দুঃখিত। ধন্যবাদ আপনাদের, যাঁরা এতদিন বিশ্বকাপে ইংল্যান্ডকে ভারতের নীল রঙে রাঙিয়ে তুলেছিলেন।”

আরও পড়ুন: ধোনির ব্যাটিং পজিশন নিয়ে শাস্ত্রীকে আক্রমণ সৌরভের

আরও পড়ুন: দলে কেন দীনেশ কার্তিক, তীব্র ক্ষোভ উগরে দিলেন দিলীপ বেঙ্গসরকার

বিশ্বকাপে দুরন্ত ছন্দে ছিলেন রোহিত। এক বিশ্বকাপে পাঁচটি শতরান-সহ মোট ৬৪৮ রান করেছেন। সচিনের এক বিশ্বকাপে সর্বাধিক ৬৭৩ রানের রেকর্ড থেকে মাত্র ২৫ রান আগে শেষ হয়ে যায় রোহিতের এই বিশ্বকাপ। তা সত্ত্বেও এই বিশ্বকাপে রানের তালিকায় এখনও শীর্ষে রোহিত। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বী ডেভিড ওয়ার্নার বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার পর, তাঁকে আর কারও টপকে যাওয়ায় সম্ভাবনা কম। নিউজিল্যান্ড অধিনায়ক কেন উইলিয়ামসন ও ইংল্যান্ডের জো রুটকে তাঁকে টপকাতে হলে এখনও যথাক্রমে ১০০ ও ৯৯ রান করতে হবে।  

পর পর তিনটি সেঞ্চুরি করার পর কিউইদের বিরুদ্ধে মাত্র ১ রানে ম্যাট হেনরির বলে আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন রোহিত। পর পর ধাক্কায় মাত্র পাঁচ রানেই ভারতের বিখ্যাত টপ অর্ডারের তিনটে উইকেট ফেলে দেয় কিউই পেস অ্যাটাক। এই ধাক্কা  সামলে রবীন্দ্র জাডেজা ও মহেন্দ্র সিংহ ধোনি চেষ্টা করলেও, ভারতকে বিশ্বকাপের ফাইনালে পৌঁছে দিতে ব্যর্থ হন তাঁরা।

 

 

 

ম্যাচের
Live
স্কোর