×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৭ মে ২০২১ ই-পেপার

বৃষ্টির ভ্রুকুটি ভারত-আফগানিস্তান ম্যাচেও?

সংবাদ সংস্থা
সাউদাম্পটন ২২ জুন ২০১৯ ১১:০৩
মেঘলা আকাশ কি বৃষ্টির ভ্রুকুটি? ছবি: এএফপি

মেঘলা আকাশ কি বৃষ্টির ভ্রুকুটি? ছবি: এএফপি

ইতিমধ্যেই একটি ম্যাচ ভেস্তে গিয়েছে। আর একটি ম্যাচের মীমাংসা হয়েছে ডাকওয়ার্থ লুইসের মাধ্যমে। তাই শনিবার সাউদাম্পটনের রোজ বোলে আফগানদের মুখোমুখি হওয়ার আগে বিরাট কোহালিদের চোখ থাকবে আকাশের দিকেও।

নিউজিল্যান্ডের বিরুদ্ধে ভারতের তৃতীয় ম্যাচ বৃষ্টির জন্য ভেস্তে যাওয়ার পরে আজকের ম্যাচ নিয়েও চিন্তায় ভারতীয় সমর্থকরা। আবহাওয়া দফতরের খবর যদিও কিছুটা স্বস্তিতে রাখবে বিরাট বাহিনীকে। তাদের খবর অনুযায়ী, সকালের দিকে আকাশ পরিষ্কার থাকলেও বেলার দিকে মেঘ থাকতে পারে। বৃষ্টির সম্ভাবনা না থাকলেও, ইংল্যান্ডে এই সময় বৃষ্টির আশঙ্কা থেকেই যায়। দুর্বল আফগানদের বিরুদ্ধে রান রেট বাড়িয়ে নেওয়ার এই সুবর্ণ সুযোগকে কখনওই বৃষ্টির জন্য হাতছাড়া করতে চাইবে না ভারতীয় দল।

আরও পড়ুন: আজই কি ঋষভের অভিষেক? দেখে নিন আফগানদের বিরুদ্ধে ভারতের সম্ভাব্য একাদশ

Advertisement

ইংল্যান্ডের বড় মাঠগুলোর মধ্যে অন্যতম সাউদাম্পটন। ফিল্ডারদের ফিটনেস আজ বড় ভূমিকা নেবে এই মাঠে। যদিও এই বদলে যাওয়া ভারতীয় দলে ফিল্ডিং আর চিন্তার কারণ নয়। অধিনায়ক বিরাট, হার্দিক পাণ্ড্য, কেদার যাদব, রবিন্দ্র জাদেজার মতো অসাধারণ ফিল্ডাররা প্রতিপক্ষ ব্যাটসম্যানদের ত্রাস হয়ে ওঠে বিভিন্ন সময়। বোলারদের উৎসাহ বাড়াতেও যথেষ্ট সাহায্য করে এই উজ্জীবিত ফিল্ডিং। স্পিন সহায়ক এই পিচে ভারতীয় স্পিনাররা উইকেট নেওয়ার জন্যে মুখিও থাকবে তা বলাই বাহুল্য। যদিও প্রতিপক্ষে রশিদ খান ও নবির মতো স্পিনাররা চিন্তায় রাখবে বিরাট বাহিনীকে। আইপিএলে পরিচিত হয়ে যাওয়া ভারতীয় ব্যাটসম্যানদের বিরুদ্ধে কি রশিদদের কোনও লুকনো অস্ত্র দেখা যেতে পারে?

সাউদাম্পটনে এখনও অবধি হওয়া ২৬টি একদিনের ম্যাচের মধ্যে ১২টিতে প্রথমে ব্যাট করা দল জয় লাভ করেছে। দু’টি ম্যাচ নষ্ট হয়েছে বৃষ্টিতে এবং ১২টি ম্যাচে জিতেছে পরে ব্যাট করা দল। তাই বলাই যায় আজকের ম্যাচে টস খুব বড় ভূমিকা নেবে না।

আরও পড়ুন: লিডসে লঙ্কাকাণ্ড, ঘরের মাঠে ইংল্যান্ডের হার​



Tags:
ICC World Cup 2019ক্রিকেট বিশ্বকাপ ২০১৯ Indian Cricket Team Virat Kohli Afganistan

Advertisement