Advertisement
২২ মে ২০২৪
Iga Swiatek

Iga Swiatek: ফুটবল জগৎ থেকে সাহায্য! বিশ্বাসই করতে পারছেন না শিয়নটেক

পোল্যান্ডের জনপ্রিয়তম ক্রীড়াবিদ লেয়নডস্কি। তিনি খেলা দেখতে আসবেন, ভাবতে পারেননি শিয়নটেক। তাঁর আশা ভবিষ্যতেও লেয়নডস্কির সমর্থন পাবেন।

গ্যালারিতে লেয়নডস্কিকে দেখে হতবাক শিয়নটেক।

গ্যালারিতে লেয়নডস্কিকে দেখে হতবাক শিয়নটেক। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২২ ১৪:০০
Share: Save:

কোকো গফের বিরুদ্ধে ফরাসি ওপেন ফাইনাল জেতার পর কোচিং স্টাফদের কাছে ছুটে গিয়েছিলেন ইগা শিয়নটেক। তখনই দর্শকাসনে বসা এক ব্যক্তিকে আবিষ্কার করে চমকে ওঠেন তিনি। তাঁর নাম রবার্ট লেয়নডস্কি। পোল্যান্ড ফুটবল দলের অধিনায়ক।

শিয়নটেক প্রথমে বিশ্বাস করতে পারেননি। ঘোর কাটিয়ে কথা বলেন নিজের দেশের ফুটবল অধিনায়কের সঙ্গে। তখন সেন্টার কোর্টে উপস্থিত সকলের নজর পোল্যান্ডের দুই খেলোয়াড়ের দিকে। ফুটবল জগৎ থেকে সাহায্য পেয়ে অভিভূত টেনিসের নতুন তারকা।

প্রথমত ফাইনালে ৬-২, ৬-৩ ব্যবধানে সহজ জয়। তার উপর গ্যালারিতে লেয়নডস্কি। সব মিলিয়ে আপ্লুত বিশ্বের এক নম্বর মহিলা টেনিস খেলোয়াড়। শিয়নটেক বলেছেন, ‘‘জানতাম না লেয়নডস্কি আমার খেলা দেখতে এসেছেন। কিন্তু দারুণ খুশি হয়েছি। উনি টেনিসের ভক্ত কি না, তা অবশ্য বলতে পারব না।’’

ফরাসি ওপেন চ্যাম্পিয়ন আরও বলেছেন, ‘‘উনি আমাদের দেশের সবথেকে বড় ক্রীড়া ব্যক্তিত্ব। উনি আমার খেলা দেখতে আসবেন, এটা বিশ্বাস করাই কঠিন।’’ আরও বলেছেন, ‘‘আশা করি উনি আমার খেলা উপভোগ করেছেন। চাইব আগামী দিনেও আমার খেলা দেখতে আসুন।’’ দু’জনের সাক্ষাতের ভিডিয়ো নেটমাধ্যমে দিয়েছে ফরাসি ওপেন কর্তৃপক্ষ এবং ডব্লুটিএ।

দ্বিতীয় বার ফরাসি ওপেন চ্যাম্পিয়ন হলেন শিয়নটেক। পাশাপাশি টানা ৩৫ ম্যাচ জেতার নজিরও গড়লেন। ২০০০ সালে টানা ৩৫টি ম্যাচ জেতার নজির গড়েছিলেন ভেনাস উইলিয়ামস।

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ

সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE