×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৮ এপ্রিল ২০২১ ই-পেপার

ভারতের দাবি মানল অস্ট্রেলিয়া, বেরল সমাধানসূত্র, ব্রিসবেনেই চতুর্থ টেস্ট

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১১ জানুয়ারি ২০২১ ১০:৫০
গাব্বা নিয়ে সংশয় কাটল। ছবি টুইটার

গাব্বা নিয়ে সংশয় কাটল। ছবি টুইটার

ব্রিসবেন টেস্ট নিয়ে অবশেষে জটিলতা কাটল। কাল, মঙ্গলবারই ব্রিসবেনে উড়ে যাচ্ছে ভারত। ক্রিকেট অস্ট্রেলিয়ার সিইও নিক হকলি সোমবার সে কথা নিজেই জানিয়েছেন।

হকলি বলেছেন, “যে ভাবে পরিকল্পনা করা হয়েছিল, গাব্বায় চতুর্থ টেস্ট নির্ধারিত সময়েই খেলা হবে। গতকালই আমাদের মধ্যে আলোচনা হয়েছে। তারপরে কোনও সমস্যা তৈরি হয়নি।”

ব্রিসবেনের কড়া নিভৃতবাসের নিয়ম নিয়ে আপত্তি জানিয়েছিল ভারত। কিন্তু জানা গিয়েছে, ক্রিকেটারদের হোটেলের মধ্যে মেলামেশা করার সুযোগ দেওয়া হবে। পাশাপাশি, হোটেলে কোনও পুলিশি নজরদারি হবে না। ক্রিকেট অস্ট্রেলিয়া একটি গোটা কমপ্লেক্সকেই ভাড়া করেছে। যেখানে ক্রিকেটারদের মেলামেশা করতে কোনও বাধা নেই।

Advertisement

প্রায় প্রতিদিনই বিসিসিআই কর্তাদের সঙ্গে বৈঠক হয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়ার। হকলি নিজেই শনিবারের খেলা শেষের পর বাউন্ডারির ধারে দাঁড়িয়ে ভারতীয় আধিকারিকদের সঙ্গে কথা বলেন। তারপরেই মেলে সমাধানসূত্র।

আরও খবর: স্বস্তিতে ফাওলার, দ্বিতীয় পর্বে লাল-হলুদের ভাবনায় ২০ পয়েন্ট

আরও খবর: লেগসাইডে ঝাঁপিয়ে দুরন্ত ক্যাচ, সুপার সাব হয়েও সুপারম্যান ঋদ্ধিমান

কুইন্সল্যান্ডে নতুন করে কোনও করোনাভাইরাসের সংক্রমণ খুঁজে পাওয়া যায়নি। তিনদিনের লকডাউনও শেষ হয়েছে। তবে ঝুঁকি নিতে রাজি নয় সরকার। গাব্বার আসন সংখ্যা কমিয়ে ২০ হাজার করা হয়েছে। মাঠের ভেতরে ঢোকা, বেরনো, ঘোরাফেরার সময় সর্বক্ষণ মাস্ক পরে থাকা বাধ্যতামূলক। তবে আসনে বসে থাকার সময় কিছুক্ষণ মাস্ক খুলে রাখা যেতে পারে।

Advertisement