×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৪ অগস্ট ২০২১ ই-পেপার

রোহিতকেও প্রায় হাসপাতালে পাঠাচ্ছিলেন পরিবর্ত হিসেবে নামা পৃথ্বী শ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ জানুয়ারি ২০২১ ১৮:৪৩
পৃথ্বীর থ্রোয়ে অল্পের জন্য বেঁচে যান রোহিত। ফাইল ছবি

পৃথ্বীর থ্রোয়ে অল্পের জন্য বেঁচে যান রোহিত। ফাইল ছবি

প্রথম একাদশে জায়গা পাননি। কিন্তু গাব্বাতে পরিবর্ত ফিল্ডার হিসেবে নিজের ফিল্ডিং ব্যর্থতার জন্য প্রবল ট্রোলিংয়ের শিকার হলেন পৃথ্বী শ। তাঁর ছোড়া থ্রো লাগে রোহিত শর্মার বুকে। অল্পের জন্য বড় চোটের হাত থেকে বেঁচে যান রোহিত। আর তারপরেই ক্রিকেটপ্রেমীরা খড়্গহস্ত পৃথ্বীকে নিয়ে।

ঘটনাটি ঘটেছে অস্ট্রেলিয়ার ইনিংসের ৫৩তম ওভারে। চোট পেয়ে উঠে যাওয়া নবদীপ সাইনির জায়গায় ফিল্ডিং করতে নেমেছিলেন পৃথ্বী। মিড উইকেটে বল ঠেলে দ্রুত সিঙ্গল নিতে গিয়েছিলেন মার্নাস লাবুশানে। পৃথ্বী একহাতে বল ধরে না দেখেই নন-স্ট্রাইকার এন্ডের দিকে বল ছোড়েন। ফলে রোহিতকে তিনি দেখতে পাননি।

আচমকা বল উড়ে আসায় হতচকিত রোহিত কোনওমতে হাত দিয়ে নিজেকে সামলাতে যান। বল তাঁর আঙুলে লেগে বুকে লাগে। ব্যথায় আঙুল ঝাড়তে দেখা যায় রোহিতকে।

Advertisement

এই ঘটনা দেখেই ক্ষিপ্ত নেটাগরিকরা। এমনিতেই চোটের কারণে ৬-৭ জন প্রধান ক্রিকেটারকে পাচ্ছে না ভারত। রোহিতও যদি চোট পেতেন এই ঘটনায় তাহলে কী হত ভেবেই আঁতকে উঠছেন তাঁরা। কেউ লিখেছেন, “প্রথম একাদশে না থেকে অস্ট্রেলিয়াকে সাহায্য করছে পৃথ্বী।” কারওর কটাক্ষ, “জায়গা ফিরে পেতে এ বার নিজের দলের ওপেনারকেই আঘাত করে বাইরে বের করতে চাইছে পৃথ্বী।”

আরও খবর: পন্থের ডিআরএস চাওয়ার বহর দেখে হেঁসে ফেললেন রোহিত

আরও খবর: শিখছে না অস্ট্রেলিয়া, ফের বর্ণবিদ্বেষী আক্রমণ সিরাজকে, শিকার সুন্দরও

Advertisement