×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

২৩ জুন ২০২১ ই-পেপার

করোনার প্রকোপের মধ্যেও সিডনিতেই হবে ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট

নিজস্ব প্রতিবেদন
সিডনি ২৯ ডিসেম্বর ২০২০ ১৮:৪৯
সিডনিতেই তবে তৃতীয় টেস্ট। ফাইল ছবি

সিডনিতেই তবে তৃতীয় টেস্ট। ফাইল ছবি

জল্পনার অবসান। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের তৃতীয় টেস্ট নির্ধারিত সূচি মেনে সিডনিতেই হচ্ছে।

নতুন করে করোনাভাইরাসের প্রকোপ বাড়ায় ৭ জানুয়ারি থেকে সিডনিতে এই টেস্ট হওয়া নিয়ে সংশয় দেখা দিয়েছিল। কিন্তু একাধিক বৈঠক করার পর ক্রিকেট অস্ট্রেলিয়া সিদ্ধান্ত নিয়েছে এই টেস্ট সিডনিতেই হবে।

গত দুই সপ্তাহ ধরে নিউ সাউথ ওয়েলস এবং ক্যুইন্সল্যান্ড সরকারের সঙ্গে দফায় দফায় বৈঠক করে ক্রিকেট অস্ট্রেলিয়া। সিডনির কিছু অংশে নতুন করে কোভিডের প্রকোপ বেড়েছে। কিন্তু নানা দিক খতিয়ে দেখে ক্রিকেট অস্ট্রেলিয়া সিডনিতেই বর্ডার-গাভাসকার ট্রফির তৃতীয় ম্যাচ আয়োজনের ঝুঁকি নিয়েছে।

Advertisement

আরও খবর: সাউদির ৩০০ টেস্ট উইকেট, জয় থেকে ৭ উইকেট দূরে নিউজিল্যান্ড

আরও খবর: মেলবোর্নে রাহানেদের ১১ জনের নতুন কীর্তি

ক্রিকেট অস্ট্রেলিয়া অবশ্য শুরু থেকেই সিডনিতে এই ম্যাচ করার ব্যাপারে আশাবাদী ছিল। তাদের অন্তর্বর্তীকালীন প্রধান নিক হকলি গত সপ্তাহেই বিবৃতি দিয়ে জানিয়েছিলেন, ‘‘রেকর্ড সংখ্যক টেস্টিং হচ্ছে। নিউ সাউথ ওয়েলসে গোষ্ঠী সংক্রমণও কমেছে। এগুলোর জন্যই আমরা সিডনিতে তৃতীয় টেস্ট আয়োজন করার ব্যাপারে আশাবাদী।’’

JUST IN: The SCG has been confirmed as the venue for the third #AUSvIND Test


যেহেতু সিডনিতে করোনার প্রকোপ রয়েছে, তাই আরও একটা গুরুত্বপূর্ণ প্রশ্ন রয়েছে। দুটি দল যখন সিডনি থেকে সিরিজের শেষ টেস্ট খেলতে অ্যাডিলেডে যাবে, তখন কি অজিঙ্ক রাহানে, স্টিভ স্মিথদের কোয়রানটিনের কঠিন নিয়ম মানতে হবে? এই বিষয়টি নিয়েও ক্যুইন্সল্যান্ড সরকারের সঙ্গে বিস্তারিত আলোচনা করেছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ক্যুইন্সল্যান্ড সরকার আশ্বস্ত করেছে, ক্রিকেটার, সাপোর্ট স্টাফদের কঠিন কোয়রানটিন বিধি মানতে হবে না।

Advertisement