Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

অশ্বিন, কুলদীপদের হুমকি দিয়ে রাখলেন জোফ্রা আর্চার

টিম ইন্ডিয়ার স্পিন বিভাগকে পাত্তা দিতে রাজি নন জোফ্রা আর্চার। বরং হুমকি দিয়ে রাখলেন।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা ২৯ জানুয়ারি ২০২১ ১৫:৩০
Save
Something isn't right! Please refresh.
মাঠের বাইরের যুদ্ধ লেগে গেল। টিম ইন্ডিয়াকে হুমকি দিলেন জোফ্রা আর্চার। ফাইল চিত্র

মাঠের বাইরের যুদ্ধ লেগে গেল। টিম ইন্ডিয়াকে হুমকি দিলেন জোফ্রা আর্চার। ফাইল চিত্র

Popup Close

ঘাস ছেঁটে ফেলে ঘরের মাঠে বিপক্ষের ব্যাটিংকে স্পিন আক্রমণে গুঁড়িয়ে দেওয়া। বছরের পর বছর এই রণনীতি অবলম্বন করে টেস্ট জিতেছেন ভারতের একাধিক অধিনায়ক। বিরাট কোহালি এবারও কী সেই একই ছক নিয়ে মাঠে নামবেন? তাঁর কাছে একাধিক ম্যাচ উইনার জোরে বোলার থাকলেও, ইতিমধ্যেই এই বিষয় নিয়ে আলোচনা শুরু হয়েছে। রবীন্দ্র জাডেজার চোট। তাই আসন্ন সিরিজে তিনি নেই। তবে রবিচন্দ্রন অশ্বিন, কুলদীপ যাদব, ওয়াশিংটন সুন্দর তো আছেন। যদিও টিম ইন্ডিয়ার স্পিন বিভাগকে পাত্তা দিতে রাজি নন ইংল্যান্ডের জোরে বোলার জোফ্রা আর্চার। তাঁর দাবি ভারতীয় ব্যাটসম্যানদের মোকাবিলা করার জন্য তাঁদের স্পিনাররাও তৈরি। ফলে বোঝাই যাচ্ছে যে হাইভোল্টেজ সিরিজের জন্য মাঠে বল পড়ার আগেই বিপক্ষ দল হুমকি দেওয়া শুরু করে দিল।

আর্চার বলছেন, “আসন্ন সিরিজ মোটেও একপেশে হবে না। অনেক বছর ধরে আইপিএল খেললেও টেস্ট ক্রিকেটে চ্যালেঞ্জ আরও বেশি। লাল বলের লড়াই সবসময়য় অন্যরকম। সেটা আমরা জানি ও সবরকম প্রস্তুতি নিয়ে এসেছি।” এরপরেই তিনি যোগ করেছেন, “আইপিএল হল বোলারদের কাছে বধ্যভূমি। তবে এই ফরম্যাটে বোলাররাই ম্যাচ জেতায়। ইতিহাস তাই বলছে। তবে সেটার জন্য ভালো পিচ দরকার। আশা করি ওরা মরা পিচ তৈরি করবে না। পিচে প্রাণ থাকলে আমাদের পেস বিভাগ ভয়ঙ্কর হয়ে ওঠে, সেটা সবাই জানে। আর যদি স্পিনারদের জন্য পিচ প্রস্তুত করা হয়, আমাদের সমস্যা নেই। আমাদের দলেও একাধিক ভাল স্পিনার যেমন আছে, তেমনই রয়েছে বিপক্ষের স্পিনারদের কড়া পরীক্ষা নেওয়ার মতো ব্যাটসম্যানও। তাই আসন্ন সিরিজ মোটেও একপেশে হবে না।”

একদিকে অস্ট্রেলিয়াকে তাদের ঘরের মাঠে উড়িয়ে ভারতের মনোবল যেমন তুঙ্গে রয়েছে, তেমনই অধিনায়ক জো রুটের ব্যাটিং দুরন্ত ফর্মে ভর করে শ্রীলঙ্কার বিরুদ্ধে ২-০এ টেস্ট সিরিজ জিতে এদেশে পা রেখেছে ইংল্যান্ড। তাই আসন্ন দ্বিপাক্ষিক সিরিজে কড়া টক্কর হবে। মঈন আলি ছাড়াও ডমিনিক বেস, জ্যাক লিচ, জ্যাক ক্রলি, ড্যান লরেন্স, ডম সিবলির মতো ছয় জন স্পিনার নিয়ে এসেছে ইংল্যান্ড। এছাড়াও রয়েছেন একাধিক স্ট্যান্ড বাই স্পিনার। চার ম্যাচের টেস্ট সিরিজ খেলার জন্য তাদের প্রস্তুতিও বেশ ভাল, এমনটাই মনে করছে ক্রিকেট মহল। জোফ্রা আর্চারও তাই হুমকি দিয়ে রাখলেন।

Advertisement


Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement