Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

সচিনের পর বিরাট কোহলী, ঘরের মাঠে এখন ভারতের দুই ১০ হাজারী

তিনি ছন্দে রয়েছেন, তা বুঝিয়ে দিলেন আরও এক বার। সেই সঙ্গে ছুঁলেন আরও এক মাইল ফলক।

সচিনের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এই কীর্তি গড়লেন কোহলী।

সচিনের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এই কীর্তি গড়লেন কোহলী।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৩ মার্চ ২০২১ ১৯:০৬
Share: Save:

সচিন তেন্ডুলকরের রেকর্ড ছুঁলেন বিরাট কোহলী। মঙ্গলবার পুণের মাঠে ইংল্যান্ডের বিরুদ্ধে একদিনের সিরিজের প্রথম ম্যাচ খেলতে নেমেছে ভারত। সেই ম্যাচে ভারত অধিনায়কের ব্যাট থেকে এল ৬০ বলে ৫৬ রান। তিনি ছন্দে রয়েছেন, তা বুঝিয়ে দিলেন আরও এক বার। সেই সঙ্গে ছুঁলেন আরও এক মাইল ফলক।

ঘরের মাঠে ১০ হাজার আন্তর্জাতিক রান পূর্ণ করলেন কোহলী। সচিনের পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এই কীর্তি গড়লেন তিনি। পুণের মাঠে কোহলীর ব্যাট থেকে দেখা গেল ড্রাইভ, কাট, পুল। স্বচ্ছন্দে ইংরেজ বোলারদের মাঠের বাইরে পাঠালেন তিনি বার বার। তাঁর ইনিংস সাজানো ছিল ৬টি চারে। রোহিত শর্মা ফিরে যাওয়ার পর শিখর ধওয়নকে সঙ্গী করে ইনিংস গড়লেন তিনি।

রোহিত যখন আউট হলেন, ভারতের স্কোর ৬৪/১। সেখান থেকে শিখরের সঙ্গে ১০৫ রান যোগ করেন কোহলী। ৫৬ রানে তিনি ফিরলেও শিখর থামেননি। তিনি শেষ করেন ৯৮ রানে। শেষের দিকে দ্রুত রান তোলেন লোকেশ রাহুল এবং অভিষেক ম্যাচ খেলতে নামা ক্রুণাল পাণ্ড্য। ভারতীয় ব্যাটসম্যানদের দাপটে ৫০ ওভারে ভারতের স্কোর ৩১৭/৫।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Sachin Tendulkar India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE