Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

জাডেজার বোলিং দাপটে দলীপ গম্ভীরদের

দু’ইনিংস মিলিয়ে দশ উইকেট নিয়ে বিপক্ষের ব্যাটিং প্রায় একাই ধ্বংস করে দিলেন রবীন্দ্র জাডেজা। দলীপ ট্রফির ফাইনালে।

সংবাদ সংস্থা
গ্রেটার নয়ডা ১৫ সেপ্টেম্বর ২০১৬ ০৩:৩৪
Save
Something isn't right! Please refresh.
Popup Close

দু’ইনিংস মিলিয়ে দশ উইকেট নিয়ে বিপক্ষের ব্যাটিং প্রায় একাই ধ্বংস করে দিলেন রবীন্দ্র জাডেজা। দলীপ ট্রফির ফাইনালে। নিউজিল্যান্ডের বিরুদ্ধে টেস্ট সিরিজ শুরুর আগে তাই হয়তো কিছুটা স্বস্তিই পেলেন অনিল কুম্বলে এবং বিরাট কোহালি।

প্রথম ইনিংসের মতো দ্বিতীয় ইনিংসেও পাঁচ উইকেট নিলেন জাডেজা। তাঁর এই দাপটেই ৫১৭ রান তাড়া করতে নেমে মাত্র ১৬১ রানেই শেষ হয়ে গেল যুবরাজ সিংহের ভারত লাল দল। গৌতম গম্ভীরের নীল দল তাদের ৩৫৫ রানে হারিয়ে দলীপের খেতাব জিতে নিল বুধবার।

যদিও প্রথম ইনিংসেই ৩৩৭ রানের বিশাল লিড নিয়ে ম্যাচ একপেশে করে দিয়েছিলেন গম্ভীররা। দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে ১৭৯ রানে ডিক্লেয়ার করে দেন গম্ভীর। প্রথম ইনিংসের পর দ্বিতীয় ইনিংসেও হাফ সেঞ্চুরি করেন ময়ঙ্ক অগ্রবাল (৫২)। রোহিত শর্মা ৩২ করে অপরাজিত থাকেন। লাল দলের ব্যাটিংয়ের শুরুতেই মাত্র ৪৩ রানের মাথায় প্রথম আঘাত হানেন জাডেজা। মিড অফে অভিমন্যু মিঠুনের হাতে ধরা পড়ে ফিরে যান বাংলার সুদীপ চট্টোপাধ্যায় (১৩)। খারাপ ফর্ম অব্যহত শিখর ধবনের। প্রথম ইনিংসের মত দ্বিতীয় ইনিংসেও আউট হলেন ২৯ করে। তাঁকে ফেরান পরভেজ রসুল।

Advertisement

এই দলীপ ট্রফিকে হয়তো মনে রাখতে চাইবেন না জাতীয় দলে ফেরার লড়াইয়ে নামা যুবরাজ সিংহ। এ দিন মাত্র ২১ রানে আউট হয়ে যান লাল দলের অধিনায়ক। গোটা টুর্নামেন্টে চার ইনিংসে মাত্র ৫২ রান করেছেন তিনি। জাতীয় দলে ফেরার লড়াইকে আরও কঠিন করে দিল তাঁর এই পারফরম্যান্স।

সংক্ষিপ্ত স্কোর

ভারত নীল ৬৯৩/৬ ডি: ও ১৭৯/৫ ডি: (ময়ঙ্ক ৫২, রোহিত ৩২ ন.আ)

ভারত লাল ৩৫৬ ও ১৬১ (গুরপ্রীত ৩৯, জাডেজা ৫/৭৬)। ভারত নীল বিজয়ী ৩৫৫ রানে।



Something isn't right! Please refresh.

আরও পড়ুন

Advertisement