Advertisement
১০ মে ২০২৪
hockey

Asian Champions Trophy Hockey: এশীয় হকিতে ড্র মনপ্রীতদের

টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ের পরে এই প্রথম কোনও প্রতিযোগিতায় নেমেছিলেন মনপ্রীত সিংহরা।

ছবি: এএফপি।

ছবি: এএফপি।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ডিসেম্বর ২০২১ ০৯:২৮
Share: Save:

ভারত ২ • দক্ষিণ কোরিয়া ২

এশীয় চ্যাম্পিয়ন্স ট্রফিতে প্রথম ম্যাচে গত বারের চ্যাম্পিয়ন ভারত ২-২ ড্র করল দক্ষিণ কোরিয়ার বিরুদ্ধে। টোকিয়ো অলিম্পিক্সে ব্রোঞ্জ জয়ের পরে এই প্রথম কোনও প্রতিযোগিতায় নেমেছিলেন মনপ্রীত সিংহরা। কিন্তু শুরুতেই ধাক্কা খেলেন তাঁরা।

ম্যাচের চার মিনিটে ললিত উপাধ্যায় এবং ১৮ মিনিটে পেনাল্টি কর্নার থেকে সহ-অধিনায়ক হরমনপ্রীত সিংহ ভারতকে এগিয়ে দিয়েছিলেন। কিন্তু ২-০ এগিয়ে যাওয়ার পরেও ম্যাচ নিয়ন্ত্রণ করতে পারেনি ভারতীয় দল। উল্টে ঘুরে দাঁড়ায় দক্ষিণ কোরিয়া। ৪১ মিনিটে জংহিয়ুন জ্যাং এবং ৪৬ মিনিটে সুংহিয়ুন কিমের গোলের সাহায্যে সমতা ফেরায় তারা।

ম্যাচ যত গড়াতে থাকে, তত আত্মবিশ্বাস ফিরে পায় দক্ষিণ কোরিয়া এবং ভারতের রক্ষণে চাপ বাড়তে থাকে। মনপ্রীত সিংহরাও অনেক সুযোগ পেয়েছিলেন গোল করার। যার মধ্যে পেনাল্টি কর্নারও ছিল। কিন্তু তা কাজে আসেনি। কোরিয়ার গোলরক্ষক জায়েহিয়ুন কিম ভারতের একাধিক গোলের সুযোগ তিনি সফল
হতে দেননি।

এই প্রতিযোগিতাতেই শেষ বার যখন দুই দল মুখোমুখি হয়েছিল, তখন ১-১ ড্র হয়। ভারতীয় দল প্রধানত আক্রমণাত্মক খেলার উপরেই জোর দেয়। সেটাই মনপ্রীতদের শক্তি। কিন্তু দক্ষিণ কোরিয়া এ দিন ভারতকে আটকাতে রক্ষণ এবং প্রতি-আক্রমণে জোর দিয়েছিল সেই পরিকল্পনাই কাজে লেগে যায়। দ্বিতীয় কোয়ার্টারে ভারত পরপর পেনাল্টি কর্নারও আদায় করে নিয়েছিল। প্রথম সুযোগে বরুণ কুমারের শট দুরন্ত ভাবে রুখে দেন কিম। দ্বিতীয় সুযোগে হরমনপ্রীত দলকে ২-০ এগিয়ে দিয়েছিলেন। প্রান্ত পরিবর্তনের পরে ছবিটা অবশ্য পুরোপুরি পাল্টে যায়। আজ, বুধবার ভারত দ্বিতীয় ম্যাচে মুখোমুখি
হবে বাংলাদেশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

hockey
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE