Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৩ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

টেস্টে এক নম্বর জায়গা হারাল বিরাটের ভারত, নেমে গেল তিন নম্বরে

সদ্য নিউজিল্যান্ডে টেস্ট সিরিজে ভারত ০-২ হেরেছে। তার পরই করোনাভাইরাসের দাপটে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে যায়। ক্রিকেটমহল মনে করছে, কিউয়িদের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ মে ২০২০ ১৩:৩৬
Save
Something isn't right! Please refresh.
নিউজিল্যান্ডের কাছে সদ্য টেস্টে সিরিজে ০-২ হেরেছে ভারত। ছবি: পিটিআই।

নিউজিল্যান্ডের কাছে সদ্য টেস্টে সিরিজে ০-২ হেরেছে ভারত। ছবি: পিটিআই।

Popup Close

টেস্টের এক নম্বর জায়গা হারাল ভারত। আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলের টেস্ট র‍্যাঙ্কিংয়ে ভারতকে টপকে শীর্ষস্থান দখল করল অস্ট্রেলিয়া। দুইয়ে উঠে এল নিউজিল্যান্ড। আর বিরাট কোহালির দল নেমে এল তিনে।

আইসিসি এক বিবৃতিতে জানিয়েছে, “২০১৬ সালের অক্টোবর থেকে ভারত এক নম্বরে ছিল। তার কারণ হল ২০১৬-’১৭ মরসুমে ভারত মাত্র একটাই টেস্ট হেরেছিল আর জিতেছিল ১২ টেস্ট। সর্বশেষ আপডেটের সময় সেই রেকর্ড সরিয়ে দেওয়া হয়েছে। ভারত সেই সময়ে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড সহ পাঁচটি টেস্ট সিরিজ জিতেছিল। অন্য দিকে, অস্ট্রেলিয়া সেই সময়ে ভারত ছাড়াও দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টেস্ট সিরিজ হেরেছিল।” আইসিসি-র টেস্ট র‍্যাঙ্কিং অনুসারে অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড ও ভারতের রেটিং যথাক্রমে ১১৬, ১১৫ ও ১১৪।

আরও পড়ুন: বেঙ্গালুরু টেস্টে এই ভাবে অস্ট্রেলীয় ব্যাটসম্যানকে স্লেজ করেছিলেন অশ্বিন!​

Advertisement

আরও পড়ুন: গ্ল্যামারটাও নিশ্চয় সঙ্গে নিয়ে গেলেন, চুনীর স্মৃতিচারণায় ময়দানের অনুজেরা

সদ্য নিউজিল্যান্ডে টেস্ট সিরিজে ভারত ০-২ হেরেছে। তার পরই করোনাভাইরাসের দাপটে আন্তর্জাতিক ক্রিকেট বন্ধ হয়ে যায়। ক্রিকেটমহল মনে করছে, কিউয়িদের দেশে গিয়ে টেস্ট সিরিজে দুরমুশ হওয়া ভারতের শীর্ষস্থান হারানোর অন্যতম কারণ। তবে আইসিসি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে এখনও ভারতই এক নম্বরে রয়েছে।

এক দিনের ক্রিকেটের র‍্যাঙ্কিংয়ে ভারত দুই নম্বর স্থানেই রয়েছে। বিশ্বকাপজয়ী ইংল্যান্ড ১২৭ রেটিংয়ে রয়েছে শীর্ষে। ১১৯ রেটিংয়ে দুইয়ে রয়েছে ভারত। আর কুড়ি ওভারের ক্রিকেটে ভারতের স্থান তিনে। অস্ট্রেলিয়া (২৭৮ রেটিং), ইংল্যান্ডের (২৬৮ রেটিং) পর রয়েছে টিম ইন্ডিয়া (২৬৬ রেটিং)।


(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement