Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৮ জানুয়ারি ২০২২ ই-পেপার

রবি কুমার ও দীপক কুমারকে শুটিং বিশ্বকাপ থেকে ডেকে নিল ভারতীয় বায়ুসেনা

সংবাদ সংস্থা
নয়াদিল্লি ২৮ ফেব্রুয়ারি ২০১৯ ১৩:৫১
রবি কুমার ও দীপক কুমার, এই দুই শুটারকেই রিপোর্ট করতে বলেছে বায়ুসেনা।

রবি কুমার ও দীপক কুমার, এই দুই শুটারকেই রিপোর্ট করতে বলেছে বায়ুসেনা।

ভারত-পাকিস্তান সম্পর্কের জের পড়ল শুটিং বিশ্বকাপেও। দুই ভারতীয় শুটার রবি কুমার ও দীপক কুমারকে রিপোর্ট করার নির্দেশ দিল ভারতীয় বায়ুসেনা।

বুধবারই ছিল শুটিং বিশ্বকাপের শেষ দিন। ১০ মিটার এয়ার রাইফেলের মিক্সড ইভেন্টে আলাদা আলাদা সঙ্গীর সঙ্গে লড়ছিলেন দু’জনে। কিন্তু কেউই ফাইনালে উঠতে পারেননি। প্রতিযোগিতা যেখানে হচ্ছিল, সেই কার্নি সিংহ শুটিং রেঞ্জেই আসে বায়ুসেনার নির্দেশ।

বিশ্বকাপে ব্রোঞ্জ পদকজয়ী রবি কুমার সংবাদসংস্থাকে বলেন, “বায়ুসেনার স্পোর্টস কন্ট্রোল বোর্ডের সেক্রেটারি আমাদের ডেকেছেন। প্রত্যেক প্রতিযোগিতার শেষে এমনই হয়। আমাদের পরিকল্পনার কথা জেনে নেওয়া হয়। বর্তমান পরিস্থিতিতে আমাদের যে নির্দেশ দেওয়া হবে, তা পালন করব।” ২৬ বছর বয়সী রবি এখন জাতীয় চ্যাম্পিয়ন। কমনওয়েলথ গেমসেও ব্রোঞ্জ পদক রয়েছে তাঁর। বায়ুসেনায় তাঁর পদ হল জুনিয়র ওয়ারেন্ট অফিসার। তিনি সাফ বলেছেন, “দরকার পড়লে যুদ্ধক্ষেত্রে যেতে প্রস্তুত। এখন খেলাধূলা গৌণ। দেশের সেবা করতে আমাদের প্রস্তুত থাকতে হবে।”

Advertisement

ভারত পাক সম্পর্কের উত্থান পতন সম্পর্কে আপনি কতটা জানেন?

আরও পড়ুন: ১৫ সিরিজে ছিলেন অপরাজিত, ঘরের মাঠে এটাই বিরাটের প্রথম সিরিজ হার

আরও পড়ুন: আন্তর্জাতিক ক্রিকেটে ৩৫০ ছয়! প্রথম ভারতীয় হিসেবে রেকর্ড ধোনির​

বিশ্বকাপে ব্রোঞ্জ পদক ও এশিয়ান গেমসে রুপোর পদক রয়েছে দীপকের। তাঁর পদ হল সার্জেন্ট। তিনিও বলেছেন প্রতিযোগিতার পর ডেকে নেওয়ায় নতুনত্ব কিছু নেই। তিনি বলেছেন, “সাধারণত এটাই করা হয়। প্রতিযোগিতা শেষ হওয়ার সঙ্গে সঙ্গে আমাদের ডাকা হয়। দেখা যাক, এ বার কী বলা হয় আমাদেরকে। আমরা নির্দেশ মেনে চলব।”

(খেলার দুনিয়া নিয়ে বাংলায় খবর পড়তে চোখ রাখুন আমাদের খেলা বিভাগে।)

আরও পড়ুন

Advertisement