Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Manu Bhaker

Bhaker: রেগে আগুন ন’টি বিশ্বকাপ সোনার মালকিন মনু ভাকের, কমনওয়েলথ গেমস বয়কটের দাবি

শুটিং, কুস্তির মতো খেলাগুলি থেকে প্রচুর পদক আসে ভারতের ঝুলিতে। সেই খেলা গুলি গেমস থেকে বাদ দেওয়ায় নিশ্চিত ভাবেই কমবে ভারতের পদকের সংখ্যা।

মনু ভাকের।

মনু ভাকের। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৪ মে ২০২২ ১৮:০৯
Share: Save:

ভারতের উচিত কমনওয়েলথ গেমস বয়কট করা। এমনই বললেন দেশের অন্যতম সেরা শুটার মনু ভাকের। ২০২৬ সালের কমনওয়েলথ গেমসের ক্রীড়া তালিকায় রাখা হয়নি শুটিং, কুস্তি এবং তিরন্দাজি। সে কারণেই গেমস বয়কটের কথা বলেছেন তিনি। শুটিং নেই ২০২২ সালের গেমসেও।

কমনওয়েলথ গেমসে যে খেলাগুলি থেকে ভারতীয়রা প্রচুর পদক জেতেন তার মধ্যে তিন খেলাই অস্ট্রেলিয়ার গেমসে থাকবে না। গেমসের প্রাথমিক ক্রীড়া তালিকায় রাখা হয়নি শুটিং, কুস্তি এবং তিরন্দাজি। ২০১৮ সালে অস্ট্রেলিয়ারই গোল্ড কোস্ট গেমসেও ছিল না তিরন্দাজি। কিন্তু শুটিং থেকে ১৬টি এবং কুস্তিতে ১২টি পদক জিতেছিল ভারত।

২০০২ সালের ম্যাঞ্চেস্টার গেমস থেকেই ভারতের পদক তালিকাকে সমৃদ্ধ করেছে শুটিং। সেই শুটিংই ২০২৬-এর গেমসের প্রাথমিক তালিকাতেও না থাকায় ক্ষুব্ধ ভাকের। বিশ্বকাপে ন’টি সোনা জেতা ভাকের বলেছেন, ‘‘আমার মতে ভারতীয় দলের উচিত গেমস বয়কট করে কড়া বার্তা দেওয়া। শুটিংকে বাদ দেওয়ার সিদ্ধান্ত ঠিক নয়। মনে হচ্ছে আমাদের যেন দয়া করতে চাইছে ওরা।’’ তিনি আরও বলেছেন, ‘‘এ বছরের কমনওয়েলথ গেমসে শুটিং রাখা হয়নি। এখন মনে হচ্ছে এটা নিয়ে আমাদের ভাবা দরকার। কারণ এটা আর শুধু একটা গেমসের বিষয় নয়।’’

উল্লেখ্য, গত বছর অক্টোবরে কমনওয়েলথ গেমস ফেডারেশন জেনারেল অ্যাসেম্বলি সিদ্ধান্ত নিয়েছে, ২০২৬ সাল থেকে অ্যাথলেটিক্স এবং সাঁতার ছাড়া কোনও খেলাই বাধ্যতামূলক নয়। আয়োজক দেশ গেমস ফেডারেশনের সঙ্গে আলোচনা করে ঠিক করবে এই দু’টি ছাড়া কী কী খেলা থাকবে।

(ভ্রম সংশোধন: সংবাদটি প্রথম প্রকাশের সময় মনু ভাকেরের বদলে হিনা সিধুর ছবি প্রকাশিত হয়েছিল। অনিচ্ছাকৃত ত্রুটির জন্য আমরা দুঃখিত এবং ক্ষমাপ্রার্থী।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Manu Bhaker shooting CWC indian team boycott
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE