Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

ঘুরে দাঁড়াবে টিম ইন্ডিয়া, হোয়াইটওয়াশের মুখেও আত্মবিশ্বাসী শ্রেয়াস

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ ডিসেম্বর ২০২০ ১৯:০৬
বুধবার কি এ ভাবেই উৎসবে মেতে উঠতে দেখা যাবে বিরাট-শ্রেয়াসদের? ছবি: রয়টার্স।

বুধবার কি এ ভাবেই উৎসবে মেতে উঠতে দেখা যাবে বিরাট-শ্রেয়াসদের? ছবি: রয়টার্স।

ঘুরে দাঁড়াবেই টিম ইন্ডিয়া, জানিয়ে দিলেন মিডল অর্ডার ব্যাটসম্যান শ্রেয়াস আইয়ার। প্রথম ২ একদিনের ম্যাচ হেরে সিরিজ খুইয়েছে ভারত। এই পরিস্থিতিতে বুধবার ক্যানবেরায় শেষ একদিনের ম্যাচে হোয়াইটওয়াশের খাঁড়া ঝুলছে ভারতের মাথায়। শ্রেয়াস অবশ্য ভুল থেকে শিক্ষা নিয়ে মাঠে নামার কথাই শুনিয়েছেন।

প্রচারমাধ্যমের সামনে তিনি বলেছেন, “পরের ম্যাচটা জিততে আমরা বদ্ধপরিকর। অস্ট্রেলিয়া যাতে ৩-০ না জেতে সেটা আমরা নিশ্চিত করতে চাইছি। দুটো ম্যাচের হারকে আমরা ইতিবাচক দৃষ্টিকোণে দেখছি। ব্যাটিংয়ের দিকে দিয়ে আমরা ভাল খেলেছি। যদিও বোলাররা প্রত্যাশা অনুযায়ী বল করেনি। তবে অনুশীলনে দেখলাম বোলাররা নির্দিষ্ট পরিকল্পনা নিয়েই খাটাখাটনি করেছে। সেই মতো টিম মিটিংও হয়েছে।”

কোথায় সমস্যা হচ্ছে বোলারদের? কেন শুরুতে উইকেট আসছে না? শ্রেয়াস যদিও আড়াল করার চেষ্টা করেছেন। তিনি আইপিএলের কথা টেনেছেন। বলেছেন, “আইপিএলে কী পরিমাণ ওয়ার্কলোড নিতে হয়েছে তা দেখুন। ১৪ ম্যাচ খেলতে হয়েছে। তার পর এখানে এসে কোয়রান্টিনে থেকেছে।”

Advertisement

আরও পড়ুন: ফের সচিনের রেকর্ড ভাঙার মুখে কোহালি​

আরও পড়ুন: ক্যানবেরায় কাল সম্মান ফেরানোর লড়াই কোহালিদের

২০ ওভারের ক্রিকেট খেলে এসে ৫০ ওভারের ফরম্যাটে মানিয়ে নেওয়া যে সহজ নয়, সেটাই বলেছেন তিনি। শ্রেয়াসের কথায়, “আমরা যে রুটিন ও পদ্ধতি মেনে চলছি যা গত কয়েকটা ম্যাচে কাজে আসেনি। আমরা টি২০ থেকে একদিনের ম্যাচে মানিয়ে নেওয়ার প্রক্রিয়ার মধ্যে রয়েছি। এটা খুবই কঠিন। বিশেষ করে বোলারদের পক্ষে এখানে এসে ১০ ওভার বল করা সহজ নয়। তা ছাড়া ৫০ ওভার ফিল্ডিংও করতে হচ্ছে। ওদের দিক থেকে দেখলে কাজটা মুশকিল। তবে আরও অনেক ম্যাচ আসছে। আমি নিশ্চিত যে বোলাররা দারুণ ভাবে ফিরবে। এবং ফিরবে ইতিবাচক মানসিকতার সঙ্গেই।”

আরও পড়ুন

Advertisement