Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১৬ অক্টোবর ২০২১ ই-পেপার

বিরাটদের হুঙ্কার ল্যাঙ্গারের, “ভারত মাঠে নামুক একবার”

সংবাদ সংস্থা
অ্যাডিলেড ১৫ ডিসেম্বর ২০২০ ১৬:৪৪
বিরাট হুঙ্কার ল্যাঙ্গারের। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

বিরাট হুঙ্কার ল্যাঙ্গারের। ছবি: ক্রিকেট অস্ট্রেলিয়া

ভারত বনাম অস্ট্রেলিয়া মানেই উত্তেজনার পারদ ঊর্ধ্বমুখী। অস্ট্রেলিয়ার মাটিতে তাদের টেস্ট সিরিজে হারিয়ে আসা ভারতকে সামনে পাওয়া মানে যে বদলার স্পৃহা কিছুটা বেশি থাকবে তা বুঝিয়ে দিচ্ছেন স্বয়ং অস্ট্রেলিয়ার কোচ জাস্টিন ল্যাঙ্গার।

মঙ্গলবার রীতিমতো হুমকির সুর ল্যাঙ্গারের গলায়। তিনি বলেন, “ভারত মাঠে নামুক একবার। দেখে নেওয়া যাবে ওখানেই।” গত বার যে স্টিভ স্মিথ, ডেভিড ওয়ার্নারহীন অনভিজ্ঞ অস্ট্রেলিয়া দলকে পেয়ে ভারত জিতে ফিরেছে তা স্মরণ করিয়ে দিয়ে ল্যাঙ্গার বলেন, “এবার আমাদের অভিজ্ঞ দল, সিনিয়র খেলোয়াড়রা ফিরে এসেছে। ভারতের বিরুদ্ধে মাঠে নামতে তর সইছে না।”

১৭ ডিসেম্বর থেকে শুরু হতে চলা বর্ডার-গাওস্কর ট্রফির প্রথম ম্যাচ গোলাপি বলে। দিন রাতের টেস্ট বেশি খেলা অস্ট্রেলিয়ার কাছে নিজেদের মাঠে যে সেটা বাড়তি সুবিধা তা বলাই বাহুল্য। তবে তা মানতে রাজি নন ল্যাঙ্গার। তিনি বলেন, “বড় খেলোয়াড়রা যে কোনও পরিস্থিতিতে নিজেদের মানিয়ে নিতে পারে। বলের রঙ সাদা হোক বা লাল, বা গোলাপি বড় দল এবং খেলোয়াড়দের খুব অসুবিধা হবে না।” ল্যাঙ্গার মনে করিয়ে দিয়েছেন গোলাপি বলে ভারত শুধু বাংলাদেশের বিরুদ্ধেই খেলেনি, অস্ট্রেলিয়ার মাটিতেও অনুশীলন ম্যাচ খেলেছে।

Advertisement

আরও পড়ুন: রোহিত শর্মা মঙ্গলবার ভোরে অস্ট্রেলিয়া উড়ে গেলেন

আরও পড়ুন: স্মিথকে নিয়ে হঠাৎ আশঙ্কা পিঙ্ক বল টেস্টে, কোমরে টান​

প্রথম টেস্টে অস্ট্রেলিয়া পাবে না ওয়ার্নারকে। ওপেনিং জুটি নিয়ে তাদের যে কঠিন সিদ্ধান্ত নিতে হবে তা মেনে নিয়েছেন কোচ ল্যাঙ্গার। অন্যদিকে রোহিত শর্মার অনুপস্থিতিতে ভারতীয় দলের ২ ওপেনার পৃথ্বী শ এবং ময়ঙ্ক আগরওয়াল নামেন, নাকি অনুশীলন ম্যাচে ভাল খেলা শুভমন গিলকে নামায় ভারত নজর থাকবে সেই দিকেও।

আরও পড়ুন

Advertisement