Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৫ জুলাই ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ফের ব্যর্থ বোলাররা, দ্বিতীয় ম্যাচেই ওয়ান ডে সিরিজ হারল বিরাট বাহিনী

বোলারদের ব্যর্থতা খেলার প্রথমার্ধেই ব্যাকফুটে পাঠিয়ে দেয় ভারতকে। ৩৮৯ রানের পাহাড় তোলে অস্ট্রেলিয়া। ভারত শেষ ৩৩৮ রানে।

সংবাদ সংস্থা
সিডনি ২৯ নভেম্বর ২০২০ ১৮:০৫
Save
Something isn't right! Please refresh.
দ্বিতীয় ম্যাচেই সিরিজ জয় অস্ট্রেলিয়া। ছবি: সোশ্যাল মিডিয়া

দ্বিতীয় ম্যাচেই সিরিজ জয় অস্ট্রেলিয়া। ছবি: সোশ্যাল মিডিয়া

Popup Close

যেন প্রথম একদিনের ম্যাচের পুনঃসম্প্রচার। টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়ে ৩৮৯ রান তোলে অস্ট্রেলিয়া। সেই রান তাড়া করতে নেমে ৫১ রানে হারে ভারত। ৩ ম্যাচের সিরিজে প্রথম ২ ম্যাচে হেরে সিরিজ হাতছাড়া ভারতের। টানা ৫টি একদিনের ম্যাচে হার ভারতের।

প্রথমে ব্যাট করে ভারতের বিরুদ্ধে সব চেয়ে বেশি রানের রেকর্ড করে অস্ট্রেলিয়া। দ্বিতীয় বার একদিনের ক্রিকেটে প্রথম ৫ ব্যাটসম্যান ৫০ পেরোনোর নজির গড়ল অস্ট্রেলিয়া। দুই ওপেনার ডেভিড ওয়ার্নার (৭৭ বলে ৮৩ রান) এবং অ্যারন ফিঞ্চ (৬৯ বলে ৬০ রান) গড়েন ১৪২ রানের পার্টনারশিপ। তাঁরা ফিরলে স্টিভ স্মিথ (৬৪ বলে ১০৪ রান) শুরু করেন ধ্বংসলীলা। ভারতের বিরুদ্ধে টানা ৩টি সেঞ্চুরি করলেন তিনি একদিনের ম্যাচে। মারনাস লাবুশানের ব্যাট থেকেও এল ঝকঝকে ৭০ রানের (৬১ বলে) ইনিংস। শেষের দিকে উঠল গ্লেন ম্যাক্সওয়েল (২৯ বলে ৬৩ রানে অপরাজিত) ঝড়। এই ৫ ব্যাটসম্যানের তাণ্ডবে উঠল ৩৮৯ রান মাত্র ৪ উইকেট হারিয়ে।

পাওয়ার প্লে-তে উইকেট না পাওয়া ভোগাচ্ছে ভারতকে। রবিবার হার্দিক পাণ্ড্যকে দেখা গেল বল করতে। তিনি স্মিথকে ফেরালেও ততক্ষণে শতরান করে ফেলেছেন তিনি। ৪ ওভার বল করে ২৪ দিলেন তিনি। শামি দিলেন ৭৩ রান, বুমরা ৭৯। ২ জনেই নিয়েছেন একটি করে উইকেট। নবদীপ সাইনি ৭ ওভার বল করে দিয়েছেন ৭০ রান, উইকেট পাননি তিনি। কোনও উইকেট পাননি জাদেজা, চহালও। বোলারদের ব্যর্থতা খেলার প্রথমার্ধেই ব্যাকফুটে পাঠিয়ে দেয় ভারতকে।

Advertisement


ব্যাট করতে নেমে শুরুটা ভালই করেছিল ভারত। ওপেনার শিখর ধওয়ন (২৩ বলে ৩০ রান) যখন ফেরেন দলের রান তখন ৫৮। মাত্র ৪ বল পরেই ফেরেন অন্য ওপেনার ময়াঙ্ক আগরওয়াল (২৬ বলে ২৮ রান)। রান তাড়া করার দায়িত্ব তুলে নেন চেজ মাস্টার বিরাট কোহালি (৮৭ বলে ৮৯ রান)। নিজের ২৫০তম ম্যাচ স্মরণীয় করে রাখার পণ করেই যেন নেমেছিলেন তিনি। প্রথমে শ্রেয়াস আইয়ার (৩৬ বলে ৩৮ রান) তার পর লোকেশ রাহুলকে (৬৬ বলে ৭৬ রান) সঙ্গে নিয়ে ইনিংস গড়তে শুরু করেন তিনি। কিন্তু সেঞ্চুরি যখন মনে হচ্ছিল সময়ের অপেক্ষা, তখনই অঘটন। বাজ পাখির ক্ষিপ্রতায় বাঁ দিকে ঝাঁপিয়ে পড়ে বিরাটের ক্যাচ তুলে নিলেন এনরিকে। বল হাতে ঘাতক সেই হ্যাজেলউড। ভারতে আশা যেন ওখানেই শেষ হয়ে গেল। রাহুল এবং হার্দিক শেষ চেষ্টা করলেও তা কাজে আসেনি।

আরও পড়ুন: সিডনিতে সেঞ্চুরি, প্রথম অজি হিসাবে ভারতের বিরুদ্ধে রেকর্ড স্মিথের

রবিবার সিডনির মাঠে অস্ট্রেলিয়ার হয়ে প্রথম উইকেট নিয়েছিলেন জশ হ্যাজেলউড। তিনি শেষ করলেন ৯ ওভারে ৫৯ রান দিয়ে ২ উইকেট নিলেন তিনি। অজিদের হয়ে সব চেয়ে সফল বোলার প্যাট কামিন্স। তিনি ১০ ওভারে ৬৭ দিয়ে নিলেন ৩ উইকেট। ম্যাচ জিতলেও দিনটা ভাল গেল না মিচেল স্টার্কের। কোনও উইকেট যেমন পাননি, তেমন রানও (৯ ওভারে ৮২ রান) দিলেন প্রচুর। বল হাতে তিনি বাদে সকলেই উইকেট পান। ৫০ ওভারে ভারত ৯ উইকেট হারিয়ে তোলে ৩৩৮ রান। যা জয়ের জন্য পর্যাপ্ত ছিল না।

আরও পড়ুন: পাওয়ার প্লে-তে দৈন্য দশা, শেষ ৮ ওয়ান ডে-তে মাত্র ৩ উইকেট ভারতীয় বোলারদের​

সিডনিতে পর পর ২ ম্যাচ হেরে সিরিজে হার ভারতের। বুধবার ক্যানবেরায় ওভালের মাঠে লড়াই সম্মান রক্ষার। সেই ম্যাচের আগে ভারতীয় দলের সামনে বহু প্রশ্ন। সেই সব প্রশ্নের উত্তর বার করতে না পারলে এই অস্ট্রেলিয়াকে হারানো বেশ কঠিন বিরাটদের পক্ষে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement