×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১৫ জুন ২০২১ ই-পেপার

বাকি ৩০৯ রান, সিডনিতে উইকেট ছুড়ে দিয়ে এলেন রোহিত

সংবাদ সংস্থা
সিডনি ১০ জানুয়ারি ২০২১ ১৫:১৯
সিডনির মাঠে হাফ সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। ছবি: সোশ্যাল মিডিয়া

সিডনির মাঠে হাফ সেঞ্চুরি করলেন রোহিত শর্মা। ছবি: সোশ্যাল মিডিয়া

শনিবার খেলা শেষে প্যাট কামিন্স যে পরিকল্পনার কথা জানিয়েছিলেন, রবিবার যেন ঠিক তেমনই করে দেখাল অস্ট্রেলিয়া। সকাল থেকে ২ সেশন ব্যাট করে ভারতের সামনে ৪০৭ রানের লক্ষ্য রাখে তারা। বিশাল সেই রান তাড়া করতে নেমে দিনের শেষে ভারত ৯৮/২।

শনিবার অপরাজিত থাকা দুই অস্ট্রেলীয় ব্যাটসম্যান মার্নাস লাবুশানে (১১৮ বলে ৭৩ রান) এবং স্টিভ স্মিথ (১৬৭ বলে ৮১ রান) দলকে বড় রান তোলার জমি তৈরি করে দেন। সেই জমিতে ফসল ফলালেন তরুণ অলরাউন্ডার ক্যামরন গ্রিন (১৩২ বলে ৮৪ রান) এবং অধিনায়ক টিম পেন (৫২ বলে ৩৯ রান)। শেষের দিকে দ্রুত রান তুলে চা বিরতিতে যাওয়ার আগেই দলকে তিনশো রানের গণ্ডী পার করে দেন তারা। ভারতের সামনে লক্ষ্য দাঁড়ায় ৪০৭ রানের।

চা বিরতির পর ব্যাট করতে নেমে রোহিত শর্মা এবং শুভমন গিল ৭১ রানের পার্টনারশিপ গড়েন। গিল আউট হয়ে ফেরেন ৩১ রানে (৬৪ বলে)। তার পর আউট হন রোহিতও। উইকেট ছুড়ে দিয়ে এলেন তিনি। ম্যাচে ফিরতে গেলে যখন দীর্ঘক্ষণ ব্যাট করার প্রয়োজন ছিল, তখন মারতে গিয়ে আউট হলেন তিনি। ৯৮ বলে ৫২ রান করেন তিনি। তাঁর মতো অভিজ্ঞ ব্যাটসম্যানের ক্রিজে আরও সময় টিকে থাকার দরকার ছিল। কিন্তু সেটাই পারলেন না ‘হিট-ম্যান’।

Advertisement

আরও পড়ুন: সৌরভ-বিরাটদের অস্ট্রেলিয়া সফর মানেই যেন ক্রিকেট আর বিতর্কের হাতধরাধরি করে চলা

দিনের শেষে চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রাহানে ক্রিজে রয়েছেন। রবিবার ভারত এই ম্যাচ জিততে পারলে তৈরি হবে ইতিহাস। সিডনির মাঠে এত রান তাড়া করে আজ অবধি কোনও সফরকারী দল জিততে পারেনি। সিডনিতে ১৯০৩ সালে ইংল্যান্ড জিতেছিল ১৯৪/৫ করে। আজ অবধি সফরকারী দলের সবথেকে বেশি রান তাড়া করে জেতার রেকর্ড সেটাই। ড্র করার ভাবনা নিয়ে নামলে সারাদিন ব্যাট করতে হবে ভারতকে। সেই কাজ করতে পূজারা এবং রাহানের থেকে লম্বা ইনিংস আশা করবে ভারত।

আরও পড়ুন: ফের বর্ণবৈষম্যের শিকার সিরাজ, মাঠ থেকে কিছু দর্শককে বার করে দিল পুলিশ​

Advertisement