Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ নভেম্বর ২০২১ ই-পেপার

ব্রিসবেন টেস্টে সুযোগ না পেয়েও আফসোস নেই কুলদীপের

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ জানুয়ারি ২০২১ ১৩:০৫
ইংল্যান্ড সিরিজে সুযোগ পাবেন কুলদীপ?

ইংল্যান্ড সিরিজে সুযোগ পাবেন কুলদীপ?
ছবি: টুইটার থেকে

ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নামার আগে চোটের কারণে একাধিক বোলারদের হারায় ভারত। রবিচন্দ্রন অশ্বিনের মতো স্পিনারকেও যখন হারাতে হয়, অনেকেই ভেবেছিলেন কুলদীপ যাদব সুযোগ পাবেন। টসের সময় প্রথম একাদশ ঘোষণা করলে দেখা যায় কুলদীপ নেই, দলে অভিষেক হয়েছে ওয়াশিংটন সুন্দর এবং টি নটরাজনের। সুযোগ না পেলেও দুঃখ পাননি কুলদীপ, কারণ তিনি জানতেন এই পিচে ভারত ৪ পেসার নিয়েই নামতে চাইবে।

গাব্বায় দুই অভিষেককারীর সঙ্গে অনভিজ্ঞ মহম্মদ সিরাজ, নবদীপ সাইনি এবং শার্দূল ঠাকুরকে দেখে অনেকেরই মন হয়েছিল ভারত ভুল সিদ্ধান্ত নিয়েছে। অভিজ্ঞ কুলদীপ দলে থাকলে অনেক বেশি কার্যকরী হয়ে উঠতে পারবেন তিনি, এমনই মত ছিল প্রাক্তন ক্রিকেটারদের। ম্যাচে যদিও ভারতীয় বোলারদের দাপট ভুল প্রমাণ করে তাঁদের। কুলদীপ বলেন, “ভেবেছিলাম গাব্বায় সুযোগ আসবে। পিচে সবুজ আভা দেখে দল সিদ্ধান্ত নেয় ৪ পেসার খেলানোর, সঠিক সিদ্ধান্ত ছিল সেটাই।”

ভারতের হয়ে ৬টি টেস্ট খেলা কুলদীপ শেষ টেস্ট খেলেছিলেন সিডনিতে ২০১৯ সালে অস্ট্রেলিয়া সফরের সময়। এবারের অস্ট্রেলিয়া সফরে মাত্র ১টি একদিনের ম্যাচ খেলেছিলেন তিনি, নিয়েছিলেন ১ উইকেট। কুলদীপ বলেন, “নিজেকে সব সময় তৈরি রাখতে হবে, সুযোগ পেলেই যাতে সেরাটা দেওয়া যায়। শেষ টেস্ট অবধি প্রস্তুত ছিলাম। চোটের জন্য অনেকেই খেলতে পারেনি গাব্বায়। আমরা তবু নিজেদের পরিকল্পনায় বদল করিনি।”

Advertisement

আরও পড়ুন

Advertisement