×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

০৭ মার্চ ২০২১ ই-পেপার

দলের ক্রিকেটারদের সঙ্গে সাপোর্ট স্টাফদের সমন্বয় নিয়ে প্রশ্ন তুললেন মদন লাল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ০১ ডিসেম্বর ২০২০ ২০:০৩
ভারতীয় দলের মধ্যে সমন্বয় নিয়ে প্রশ্ন তুললেন মদন লাল। ছবি: সোশ্যাল মিডিয়া

ভারতীয় দলের মধ্যে সমন্বয় নিয়ে প্রশ্ন তুললেন মদন লাল। ছবি: সোশ্যাল মিডিয়া

ভারতীয় টিমের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের মধ্যে কতটা সমন্বয় হয়, তা নিয়ে প্রশ্ন তুললেন ভারতের প্রাক্তন মিডিয়াম পেসার এবং ক্রিকেট উপদেষ্টা কমিটির সদস্য মদন লাল।

রোহিত শর্মার চোট নিয়ে সম্প্রতি ভারত অধিনায়ক বিরাট কোহালি জানিয়েছিলেন, রোহিতের চোটের ব্যাপারে তাঁর কাছে খুব স্পষ্ট ছবি নেই। সেই প্রসঙ্গ তুলে মঙ্গলবার এক সংবাদ সংস্থাকে মদন বলেন, “সাংবাদিক বৈঠকে বিরাট যা বলেছে, আমি ওকে পূর্ণ সমর্থন করি। অধিনায়কের সঙ্গে স্বচ্ছতা প্রয়োজন। সে দলকে এগিয়ে নিয়ে যাবে, তার সব কিছু জানাটা দরকার। রোহিত কেন পুরো সুস্থ না হয়ে আইপিএল খেলল, সেটা ও এবং মুম্বই ইন্ডিয়ান্সই বলতে পারবে। যে পর্যায়ের যোগাযোগ হওয়া উচিত তা হচ্ছে না ভারতীয় দলে।”

চোট আঘাতের সংখ্যা বাড়তে থাকা নিয়ে প্রাক্তন এই ক্রিকেটার বলেন, “ভারতের রিজার্ভ বেঞ্চের শক্তি নিয়ে গর্ব করা হয়। আবার দু’জন চোট পেলেই টিমে কেউ নেই বলা হয়। দু’টো একসঙ্গে সম্ভব নয়।” অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের সিরিজে হারা নিয়ে তিনি বলেন, “আমাদের বোলিং অ্যাটাক কাজ করল না। গত বার স্মিথ এবং ওয়ার্নার ছিল না। এই সিরিজে ওই দুই বিশ্ব সেরা ব্যাটসম্যান ফিরতেই অন্য চিত্র। উইকেট নিতে না পারার জন্য প্রচুর রান তুলে ফেলে অস্ট্রেলিয়া। ভাল ব্যাটিং করেও সেই রান তোলা সম্ভব হয়নি।”

Advertisement

আরও পড়ুন: সম্মান রক্ষার ম্যাচে দলে বড় পরিবর্তন? দেখে নিন ভারতের সম্ভাব্য একাদশ

আরও পড়ুন: ঘুরে দাঁড়াবে টিম ইন্ডিয়া, হোয়াইটওয়াশের মুখেও আত্মবিশ্বাসী শ্রেয়াস​

বুধবার শেষ এক দিনের ম্যাচ খেলতে নামার আগে ভারতীয় দলকে মদন লালের উপদেশ, উইকেট টু উইকেট বল করার। তিনি বলেন, “বোলাররা উইকেট নিতে পারছে না, সেটাই আসল সমস্যা। ফিল্ডিংয়েও সমস্যা রয়েছে। ফিল্ডাররা যদি বোলারদের সাহায্য না করতে পারে তা হলে দল মুশকিলে পড়বে।”

Advertisement