Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৭ ডিসেম্বর ২০২১ ই-পেপার

গোলাপি বলের টেস্টের আগে বিরাটের ভারতকে হুঙ্কার দিলেন জ্যাক ক্রলি

নিজস্ব সংবাদদাতা 
কলকাতা ২১ ফেব্রুয়ারি ২০২১ ১৫:৩৫
গোলাপি বলের টেস্টে ইংল্যান্ড এগিয়ে। হুঙ্কার দিলেন জ্যাক ক্রলি।

গোলাপি বলের টেস্টে ইংল্যান্ড এগিয়ে। হুঙ্কার দিলেন জ্যাক ক্রলি।
ছবি - টুইটার

চিপকে ৩১৭ রানে জিতে বিরাট কোহালির ভারত সিরিজে সমতা ফিরিয়েছিল। যদিও ইংরেজ ওপেনার জ্যাক ক্রলি মনে করেন মোতেরায় আয়োজিত তৃতীয় টেস্টে তাঁদের পাল্লা ভারি থাকবে। তাঁর মতে ম্যাচটা আমদাবাদে হলেও দিন-রাতের টেস্ট গোলাপি বলে খেলা হবে। ফলে ভারতের জেতার সুযোগ নেই। তাই ২৩ বছরের ডানহাতি ওপেনার টিম ইন্ডিয়াকে কার্যত হুঙ্কার দিলেন। মাঠে বল পড়ার আগেই তিনি যেন অতিরিক্ত আত্মবিশ্বাসী।

ভারতকে পাত্তা না দিয়ে ক্রলি বলছেন, “আমার মতে ম্যাচ আমাদের হাতে রয়েছে। শুধু মাঠে নেমে বিপক্ষকে উড়িয়ে দেওয়ার অপেক্ষা! আমরা এমন পরিবেশে খেলে বড় হয়েছি। বল সুইং করলে ব্যাক ফুটে গিয়ে একটু দেরি করে খেলতে হয়। দিন-রাতের টেস্টে গোলাপি বল কেমন আচরণ করে সেটাও আমরা জানি। তাছাড়া গোলাপি বলের টেস্ট খেলার অভিজ্ঞতা ওদের কম। তাই এই টেস্টে আমরাই এগিয়ে। স্পিনিং উইকেটে দিনের বেলা খেলা হলে ভারত ফেভারিট হত। কারণ ওদের দলে ভাল মানের স্পিনার আছে।”

গোলাপি বলের এই টেস্টে গোধূলির সময় বড় ভূমিকা নেবে। সেটাও মনে করিয়ে দিলেন জ্যাক ক্রলি। তিনি যোগ করেছেন, “লাল বলের থেকে গোলাপি বল অনেক বেশি সুইং করে। তাছাড়া গোলাপি বলে গোধূলি বেলায় ব্যাট করা কিন্তু মোটেও সোজা নয়। মোতেরার উইকেটেও ভাল ঘাস আছে। আশা করি টেস্ট শুরু হওয়ার সময়ও এমনই ঘাস থাকবে। আর ঘাস থাকলে আমরাই এগিয়ে। কারণ আমাদের দলে একাধিক ম্যাচ জেতানো জোরে বোলার আছে। মনে রাখবেন এই টেস্ট জোরে বোলাররাই জেতাবে। স্পিনারার এই উইকেটে বড় ভূমিকা নিতে পারবে বলে মনে হয় না। তাই ভারত যদি এখানে ঘাস রাখে তাহলে আমি অন্তত অবাক হব না।”

Advertisement

শ্রীলঙ্কার বিরুদ্ধে গত সিরিজে ব্যাট হাতে দাগ কাটতে পারেননি। দুই টেস্টে মাত্র ৩৫ রান করেছিলেন এই ওপেনার। এর মধ্যে আবার প্রথম টেস্ট শুরু হওয়ার আগে ড্রেসিংরুম থেকে বেরিয়ে মাঠে যাওয়ার সময় পাথরের মেঝেতে পা পিছলে পড়ে গিয়েছিলেন ক্রলি। স্ক্যান করার পর জানা যায় তাঁর কব্জিতে চোটের রয়েছে। ফলে প্রথম দুই টেস্টে খেলতে পারেননি। তবে ২৪ ফেব্রুয়ারি থেকে শুরু হতে চলা টেস্টে তিনি মাঠে নামার জন্য মুখিয়ে আছেন এই আগ্রাসী ব্যাটসম্যান। গত দুই টেস্টে ইংল্যান্ডের দুই ওপেনার ররি বার্নস ও ডম সিবলি মেলে ধরতে পারেননি। গোলাপি বলের টেস্টে জ্যাক ক্রলি কার জায়গায় দলে ঢোকেন সেটাই দেখার।

আরও পড়ুন

Advertisement