Advertisement
২০ এপ্রিল ২০২৪
india vs england

সিরিজে বিরাট কোহলীদের প্রত্যাবর্তন কীভাবে হল, কারণ বেছে নিলেন ইনজামাম

ইনজামাম মনে করছেন, তরুণ ক্রিকেটারদের ভাল খেলাই দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। যখনই তরুণ ক্রিকেটাররা দেশের হয়ে সুযোগ পায় তখনই ভাল খেলে।

 ইনজামাম উল-হক এবং বিরাট কোহলী।

ইনজামাম উল-হক এবং বিরাট কোহলী।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ মার্চ ২০২১ ১৫:০৬
Share: Save:

চতুর্থ টি-টোয়েন্টি ম্যাচ চলাকালীন একসময় মনে হয়েছিল জিতেই যাবে ইংল্যান্ড। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শেষ পর্যন্ত জিতেছেন বিরাট কোহলীরা। কী কারণে সিরিজে প্রত্যাবর্তন ঘটালেন কোহলীরা, তা জানিয়ে দিলেন ইনজামাম উল-হক।

পাকিস্তানের প্রাক্তন অধিনায়ক মনে করছেন, তরুণ ক্রিকেটারদের ভাল খেলাই দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। নিজের ইউটিউব চ্যানেলে বলেছেন, “প্রত্যাবর্তন ঘটানো সবসময়েই কঠিন। একটা-দুটো সিরিজে প্রত্যাবর্তন তা-ও মেনে নেওয়া যায়। কিন্তু ভারত প্রত্যেক সিরিজেই এটা করে দেখাচ্ছে। যদি সব ফরম্যাটে ভারতের গত এক বছরের খেলা দেখেন, তাহলে দেখবেন তরুণরাই মূলত সাফল্যের কারণ। যখনই ভারতের কোনও তরুণ ক্রিকেটার দেশের হয়ে সুযোগ পায় তখনই ভাল খেলে।”

ইনজামামের সংযোজন, “দলে একজন-দু’জন তারকা, মহাতারকা খেলোয়াড় থাকলেই সেই দল বড় হয়ে যায় না। তারা ভাল খেললে ম্যাচ জেতা যায় ঠিকই। কিন্তু তরুণরা ভাল খেললে সেটা দলকে অনেকটা এগিয়ে নিয়ে যায়।”

এই প্রসঙ্গে উদাহরণ দেখিয়ে ইনজামাম বলেছেন, “রোহিত শর্মা এবং বিরাট কোহলী ভারতীয় ব্যাটিংয়ের মূল স্তম্ভ। আগের ম্যাচে কেউই ভাল খেলেনি। তা সত্ত্বেও দল ১৮৫ তুলেছে। সূর্যকুমার যাদব অর্ধশতরান করেছে, শ্রেয়স আয়ার এবং ঋষভ পন্থও ভাল খেলেছে। এ ভাবে ওরা অবদান রাখলে রোহিত এবং কোহলীও অনেক খোলা মনে খেলতে পারবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE