Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

গোলাপি বল দেখেই হাত নিশপিশ করছে ইংল্যান্ডের এই কিংবদন্তি জোরে বোলারের

লাল বলের থেকে গোলাপি বলে সুইং বেশি পাওয়া যায়।

গোলাপি বলেই বেশি সুইং, মত বোলারদের

গোলাপি বলেই বেশি সুইং, মত বোলারদের ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২২ ফেব্রুয়ারি ২০২১ ১৪:০৭
Share: Save:

লাল বলের থেকে গোলাপি বলে সুইং বেশি পাওয়া যায়। সেটাকেই যে ভারতের বিরুদ্ধে কাজে লাগাতে চান তা আগেই বলেছিলেন ইংরেজ পেসার মার্ক উড। এ বার সেই একই সুর শোনা গেল সে দেশের কিংবদন্তি পেসার জেমস অ্যান্ডারসনের কথায়। মোতেরায় তৃতীয় টেস্টে অ্যান্ডারসন এবং স্টুয়ার্ট ব্রড দু’জনকেই খেলাতে পারে ইংল্যান্ড।

নিজের কলামে অ্যান্ডারসন লিখেছেন, “লাল বলের থেকে গোলাপি বল বেশি সুইং করছে। কিন্তু ম্যাচে না নামলে বলের আসল চরিত্র বোঝা যাবে না। এখন পিচে ঘাস রয়েছে। কিন্তু ম্যাচের দিন যে সেটা থাকবে না, তা নিয়ে আমি নিশ্চিত। আমাদের কিছুটা সুবিধাই হয়েছে। গোলাপি বলে আমাদের অভিজ্ঞতা রয়েছে। কিন্তু ভারত সবে ঘরের মাঠে দ্বিতীয় দিন-রাতের টেস্ট খেলতে নামবে।”

অ্যান্ডারসনের সংযোজন, “জানি না পিচ কী আচরণ করবে, তবে আমরা আশাবাদী। অনুশীলনে আলোর সামনে বলের তারতম্য বোঝা যায় না। কিন্তু গোধূলি বেলায় সমস্যা হতে পারে। গতকালই আমরা সেটা বুঝতে পেরেছি। নিজেদের অভিজ্ঞতা থেকে বলতে পারি, সূর্যের আলো চলে যাওয়ার পর কৃত্রিম আলোয় খেলা চালু হলে মানিয়ে নিতে বেশ খানিকক্ষণ সময় লাগে।”

করোনার জেরে ক্রিকেটারদের ঘুরিয়ে-ফিরিয়ে খেলানোর সিদ্ধান্তে সমালোচিত হয়েছে ইংল্যান্ড বোর্ড। তবে এই ভাবনার সঙ্গে সহমত অ্যান্ডারসন। প্রথম টেস্টে ভাল খেলেও দ্বিতীয় টেস্টে বিশ্রাম দেওয়া হয়েছিল তাঁকে। তবু বলেছেন, “ম্যাচে নামলে শারীরিক ভাবে আমরা যাতে সক্ষম থাকি, সেটাই দেখে বোর্ড। আগের টেস্ট না খেলার ফলে পরের টেস্টে অনেক বেশি ফিট হয়ে নামতে পারব।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE