Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Shakib Al Hasan

India vs England: লর্ডস টেস্ট শুরুর আগেই বিরাট কোহলীকে টপকে গেলেন জো রুট

আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় আরও নেমে গেলেন বিরাট কোহলী। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট টপকে গেলেন তাঁকে। ব্যাটসম্যানদের তালিকায় কোহলী এখন রয়েছেন পঞ্চম স্থানে।

কোহলীকে টপকালেন রুট।

কোহলীকে টপকালেন রুট। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ অগস্ট ২০২১ ২১:০৪
Share: Save:

আইসিসি-র টেস্ট ক্রমতালিকায় আরও নেমে গেলেন বিরাট কোহলী। ইংল্যান্ডের অধিনায়ক জো রুট টপকে গেলেন তাঁকে। ব্যাটসম্যানদের তালিকায় কোহলী এখন রয়েছেন পঞ্চম স্থানে। বোলারদের তালিকায় প্রথম দশে ফিরলেন যশপ্রীত বুমরা।

নটিংহ্যামে প্রথম টেস্টের প্রথম ইনিংসে ৬৪ এবং দ্বিতীয় ইনিংসে ১০৯ রান করেছিলেন রুট। ম্যাচের সেরাও হয়েছিলেন তিনি। এই পারফরম্যান্সের জেরে ৪৯ রেটিং পয়েন্ট পেয়ে তিনি টপকে গেলেন কোহলীকে। রুট এখন রয়েছেন চতুর্থ স্থানে। ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে নিউজিল্যান্ডের কেন উইলিয়ামসন। দুই এবং তিনে যথাক্রমে স্টিভ স্মিথ এবং মার্নাস লাবুশেন।

বোলারদের তালিকায় উন্নতি হয়েছে যশপ্রীত বুমরার। প্রথম টেস্টে দু’ইনিংস মিলিয়ে ১১০ রানে নয় উইকেট নেওয়ায় ক্রমতালিকায় নয় নম্বরে উঠে এসেছেন তিনি। বোলারদের তালিকায় সব থেকে উপরে রয়েছেন অস্ট্রেলিয়ার প্যাট কামিন্স। তারপরে ভারতের রবিচন্দ্রন অশ্বিন।

টি২০ অলরাউন্ডারদের তালিকায় বাংলাদেশের শাকিব আল-হাসান এক নম্বর স্থান ফিরে পেয়েছেন। এর আগে ২০১৭ সালে এক নম্বরে উঠেছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE