×

আনন্দবাজার পত্রিকা

Advertisement

১১ মে ২০২১ ই-পেপার

বুমরা, শামির পর আর এক ভারতীয় পেসারের সঙ্গে বল করতে মুখিয়ে সিরাজ

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৯ জানুয়ারি ২০২১ ১৭:৪৮
অস্ট্রেলিয়ার এভাবেই সিরাজের পাশে থেকেছেন বুমরা।

অস্ট্রেলিয়ার এভাবেই সিরাজের পাশে থেকেছেন বুমরা।
ছবি টুইটার

অস্ট্রেলিয়া সফরে গিয়ে পেয়েছেন একাধিক অভিজ্ঞ ভারতীয় পেসারদের সান্নিধ্য। যশপ্রীত বুমরা এবং মহম্মদ শামির থেকে অনেক কিছু শিখেছেন মহম্মদ সিরাজ। শিখেছেন শার্দূল ঠাকুরের থেকেও। এবার ইংল্যান্ড সিরিজে ইশান্ত শর্মার থেকে বোলিংয়ের কৌশল শিখতে চান সিরাজ। ইশান্তের সঙ্গে বল করার জন্য মুখিয়ে রয়েছেন তিনি।

চোটের কারণে অস্ট্রেলিয়া সফর থেকে ছিটকে গেলেও ইংল্যান্ড সিরিজে দলে রয়েছেন ইশান্ত। প্রথম টেস্ট থেকে সুযোগও পেতে পারেন। শুক্রবার এক সাক্ষাৎকারে সিরাজ বলেছেন, “বুমরা, শামিভাই এবং শার্দূলের সঙ্গে বোলিং করেছি। ইংল্যান্ড সফরেও ওরা আছে। কিন্তু আমি ইশান্ত শর্মার সঙ্গে বোলিং করার জন্য মুখিয়ে আছি। ওর কাছ থেকে শিখতে চাই।”

অস্ট্রেলিয়া সফরে বুমরা, শামিদের থেকে কী শিখেছেন, সেই প্রশ্নের জবাবে সিরাজের উত্তর, “খেলা চলাকালীন অনেক রকম পরামর্শ দিয়েছে ওরা। শামি ভাই এবং রবি শাস্ত্রী শিখিয়েছেন কী করে চাপ সামলাতে হয়। ইংল্যান্ড সিরিজেও সেগুলো আমি কাজে লাগানোর চেষ্টা করব। ঘরের মাঠে না বিদেশে খেলছি, সেটা মাথায় রাখি না। আমার কাজ হল দেশের হয়ে ম্যাচ জেতানো।”

Advertisement

সিরাজের সংযোজন, “অস্ট্রেলিয়া সিরিজ আমার কাছে দারুণ সুযোগ ছিল। ড্রেসিং রুম থেকে নেট সেশন ভাগ করে নেওয়া, পুজারা, আজ্জু ভাইয়া (অজিঙ্ক রাহানে), শামি ভাই, রোহিতের কাছ থেকে অনেক কিছু শিখেছি। সেগুলোই ইংল্যান্ড সিরিজে কাজে লাগানোর চেষ্টা করব।”

Advertisement