Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৪ ডিসেম্বর ২০২১ ই-পেপার

মুক্তির আনন্দে সেরিনা, জোকোভিচ, কী করলেন নিভৃতবাসের পর?

সংবাদ সংস্থা
অ্যাডিলেড ২৯ জানুয়ারি ২০২১ ১৭:৩৩
প্রদর্শনী ম্যাচে কোর্টে সেরিনা

প্রদর্শনী ম্যাচে কোর্টে সেরিনা
ছবি টুইটার

দীর্ঘ ১৪ দিনের কড়া নিভৃতবাস। অবশেষে মুক্তি পেলেন রাফায়েল নাদাল, নোভাক জ়োকোভিচ, সেরিনা উইলিয়ামসরা। হোটেলবন্দি দশা থেকে মুক্তি পেয়েই কোর্টে নেমে পড়লেন জ়োকোভিচ, নাদাল। তবে কোর্টে নামার আগে মেয়েকে নিয়ে চিড়িয়াখানা ঘুরে এলেন সেরিনা।

নাদাল, জ়োকোভিচ, সেরিনা-সহ নামী কিছু তারকা মেলবোর্নের বদলে অ্যাডিলেডে নিভৃতবাসে ছিলেন। ১৫ জানুয়ারি সে দেশে পা রাখার পর শুক্রবারই তা শেষ হয়েছে। অ্যাডিলেডে প্রদর্শনী ম্যাচ খেলার পর প্রত্যেকে যাবেন মেলবোর্নে।

প্রদর্শনী ম্যাচে নাদাল ৭-৬, ৬-৪ গেমে হারিয়েছেন দমিনিক থিমকে। তারপরে বলেছেন, “এত সুন্দর আতিথেয়তার জন্য দক্ষিণ অস্ট্রেলিয়াকে ধন্যবাদ। আমাদের খেলার সুযোগ করে দেওয়ার জন্য টেনিস অস্ট্রেলিয়া যা করছে, তাতে ওদের আরও বেশি ধন্যবাদ প্রাপ্য।

Advertisement

নিভৃতবাস পর্ব শুরু হওয়ার আগে জ়োকোভিচের মন্তব্য নিয়ে বিতর্ক শুরু হয়েছিল। এদিন বেরিয়ে এসে তিনি বলেছেন, “কোর্টে পা রাখার মজাই আলাদা। গত দু’সপ্তাহ এই প্রিয় কাজটাই আমরা কেউ করতে পারিনি। প্রত্যেকে এই মুহূর্ত মিস করেছি। আজ সেটাই সবথেকে ভাল লাগছে।”

তিন বছরের মেয়ে অ্যালেক্সিস ঘরে থেকে ক্লান্ত হয়ে গিয়েছিল। তাই মুক্তির প্রথমদিনেই আগে মেয়েকে অ্যাডিলেডের চিড়িয়াখানা থেকে ঘুরিয়ে এনেছেন সেরিনা। পরে কোর্টে নেমে হারিয়েছেন নেয়োমি ওসাকাকে। সেরিনা বলেছেন, “আমাদের ঘরে একটা ক্যালেন্ডার ছিল। একটা করে দিন যেত আর তারিখটা কেটে দিতাম। যেদিন কোয়রান্টিন শেষ হবে সেদিনটা গোল করে দাগ দেওয়া ছিল। আমি মেয়েকে বলেছিলাম যে চিড়িয়াখানায় গিয়ে ওকে কোয়ালা, ক্যাঙ্গারু দেখাব। কোয়রান্টিন শেষ হওয়ায় আমি খুশি। কিন্তু একটা তিন বছরের মেয়ের পক্ষে ঘরবন্দি হয়ে থাকা খুব সমস্যার।”

আরও পড়ুন

Advertisement