Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs England 2021

নিজের ভুল থেকে শিক্ষা নিয়েই ইংল্যান্ডের বিরুদ্ধে সাফল্য পেয়েছিলেন প্রসিদ্ধ কৃষ্ণ

দলে ডাক পেয়েই প্রথম ম্যাচে খেলার সুযোগ পেয়ে যাওয়ার মতো মসৃণ পথ যদিও ঘরোয়া ক্রিকেটে ছিল না তাঁর জন্য।

নিজের ভুল বুঝতে পারেন প্রসিদ্ধ কৃষ্ণ।

নিজের ভুল বুঝতে পারেন প্রসিদ্ধ কৃষ্ণ। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২১ ১১:২৯
Share: Save:

অভিষেক ম্যাচে বল হাতে নিয়ে কিছুটা উত্তেজিত ছিলেন তিনি। তৃতীয় ওভারে ২২ রান দিয়ে ফেলেন। জেসন রয় এবং জনি বেয়ারস্টো যেন বাচ্চা বোলার বানিয়ে দিয়েছিলেন তাঁকে। নিজের ভুল বুঝতে পারেন প্রসিদ্ধ কৃষ্ণ। ফুল লেন্থে বল করলে মার খাবেন সেটা বুঝে গিয়েছিলেন। লেন্থে পরিবর্তন করতেই সাফল্য। ম্যাচ শেষ করলেন ৪ উইকেট নিয়ে। একদিনের ক্রিকেটে ভারতীয় বোলারদের মধ্যে রেকর্ড তৈরি করে।

দলে ডাক পেয়েই প্রথম ম্যাচে খেলার সুযোগ পেয়ে যাওয়ার মতো মসৃণ পথ যদিও ঘরোয়া ক্রিকেটে ছিল না তাঁর জন্য। ২০১৫ সালের সেপ্টেম্বরে বাংলাদেশ ‘এ’ দলের বিরুদ্ধে প্রথম সুযোগ পেয়েছিলেন কর্ণাটকের হয়ে খেলার। প্রথম সারির একাধিক পেসার সেই ম্যাচে না খেলায় সুযোগ এসে গিয়েছিল। ২ ইনিংস মিলিয়ে সেই ম্যাচে নিয়েছিলেন ৬ উইকেট। এক ইনিংসে ৫ উইকেট নেওয়ার কৃতিত্বও ছিল। তবু লিস্ট এ ম্যাচ খেলার জন্য অপেক্ষা করতে হয়েছিল দীর্ঘদিন।

কর্ণাটক দলে পেসারদের ভিড়। বিনয় কুমার, অভিমন্যু মিঠুন, শ্রীনাথ অরবিন্দদের সরিয়ে দলে জায়গা করে নেওয়ার সুযোগ পাচ্ছিলেন না। সেই সুযোগ আসে ২০১৭ সালে। অরবিন্দের অবসরের পর দলে নিয়মিত ভাবে সুযোগ আসে প্রসিদ্ধর।

এক সংবাদ মাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে প্রসিদ্ধ বলেন, “ক্রিকেট খেলার জন্য পাগল ছিলাম আমি। সেই খিদেটাই আমাকে তাতিয়ে দেয়। বোলিং আমাকে উত্তেজিত করে। প্রতিদিন বল হাতে দৌড়ে যেতে পছন্দ করি।”

প্রথম ম্যাচেই রেকর্ড। নিজের ভুল থেকে শিক্ষা নিয়ে ফিরে আসা। প্রসিদ্ধ কিন্তু এখানেই থামতে রাজি নন। তিনি বলেন, “ফের ফিরে যাব শেখার জগতে। টেকনিকে উন্নতি করার চেষ্টা করব। জুটি ভাঙার কারিগর হয়ে উঠতে চাই লম্বা সময়ের জন্য।” ২৫ বছরের প্রসিদ্ধ দৌড় শুরু করেছেন, লম্বা রেসের দৌড়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ODI Cricket Prasidh Krishna India vs England 2021
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE