Advertisement
১৭ মে ২০২৪
India vs England 2021

‘দুঃখিত ভাজ্জুপা’ হরভজনকে কেন এমন বললেন অশ্বিন?

দেশের মাটিতে সব চেয়ে বেশি টেস্ট উইকেট নেওয়ার তালিকায় শীর্ষে রয়েছেন অনিল কুম্বলে।

রবিবার হরভজনের রেকর্ড ভেঙে দিলেন অশ্বিন।

রবিবার হরভজনের রেকর্ড ভেঙে দিলেন অশ্বিন।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০২১ ২২:৫৭
Share: Save:

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ভারতের ২০০১ সালের সিরিজের কথা এখনও মনে রয়েছে রবিচন্দ্রন অশ্বিনের। হরভজন সিংহের ভক্ত হয়ে ওঠেন তিনি সিরিজের পর। তাঁর মতো বল করার চেষ্টা করতেন বলে হাসির পাত্র হয়ে উঠেছিলেন বন্ধুদের কাছে। রবিবার সেই হরভজনের রেকর্ড ভেঙে দিলেন অশ্বিন। হরভজনের কাছে দুঃখ প্রকাশও করলেন তিনি।

দেশের মাটিতে সব চেয়ে বেশি টেস্ট উইকেট নেওয়ার তালিকায় শীর্ষে রয়েছেন অনিল কুম্বলে। ভারতে ৩৫০টি টেস্ট উইকেট নিয়েছিলেন তিনি। রবিবার হরভজনকে টপকে সেই তালিকায় দ্বিতীয় স্থানে চলে এলেন অশ্বিন। ঘরের মাঠে হরভজন নিয়েছিলেন ২৬৫টি টেস্ট উইকেট, অশ্বিনের উইকেট সংখ্যা দাঁড়াল ২৬৬। ম্যাচ শেষে সাংবাদিক বৈঠকে অশ্বিন বলেন, “ছোটবেলায় যাঁর বোলিং নকল করতাম তাঁর রেকর্ড ভেঙেছি আজ। আগে জানতাম না, এখন জেনে ভাল লাগছে। দুঃখিত ভাজ্জুপা।”

ঋষভ পন্থের বার বার সমালোচনা নিয়েও মুখ খোলেন অশ্বিন। তিনি বলেন, “প্রথমে ধোনির (মহেন্দ্র সিংহ ধোনি) সঙ্গে তুলনা করা হতো পন্থের। এখন তুলনা করা হয় ঋদ্ধির (ঋদ্ধিমান সাহা) সঙ্গে। এ বার ওকে ছেড়ে দেওয়া উচিত। আত্মবিশ্বাস তৈরি করার সুযোগ দেওয়া উচিত পন্থকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE