Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India vs England 2021

কোহলীর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এই কীর্তি গড়লেন রোহিত

প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে টি২০-তে ঘরের মাঠে ৫০টি ছয়ও মারলেন রোহিত।

টি২০-তে ৯ হাজার রানের মালিক হলেন রোহিত।

টি২০-তে ৯ হাজার রানের মালিক হলেন রোহিত। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৯ মার্চ ২০২১ ১০:৪৫
Share: Save:

মোতেরায় চতুর্থ টি২০-তে মাত্র ১২ রান করেন রোহিত শর্মা। তার মধ্যেও ছুঁয়ে ফেললেন একটি মাইল ফলক। সব ধরনের টি২০ ক্রিকেট মিলিয়ে ৯ হাজার রানের মালিক হলেন তিনি। বিরাট কোহলীর পর দ্বিতীয় ভারতীয় হিসেবে এই কীর্তি গড়লেন সাদা বলের ক্রিকেটে ভারতের সহ-অধিনায়ক।

বিশ্বের নবম ক্রিকেটের রোহিত, যিনি এই মাইল ফলক স্পর্শ করলেন। শীর্ষে রয়েছেন ওয়েস্ট ইন্ডিজের ক্রিস গেল। তাঁর সংগ্রহ ১৩,২৯৬ রান। কায়রন পোলার্ড (১০,৩৭০ রান), পাকিস্তানের শোয়েব মালিক (৯৯২৬ রান), নিউজিল্যান্ডের ব্রেন্ডন ম্যাকালাম (৯৯২২ রান), কোহলী (৯৬৫০ রান), অস্ট্রেলিয়ার ডেভিড ওয়ার্নার (৯৪৫১ রান), অ্যারন ফিঞ্চ (৯১৪৮ রান) এবং দক্ষিণ আফ্রিকার এবি ডিভিলিয়ার্স (৯১১১ রান) রয়েছেন রোহিতের সামনে।

প্রথম ভারতীয় হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটে টি২০-তে ঘরের মাঠে ৫০টি ছয়ও মারলেন রোহিত। বৃহস্পতিবার আদিল রশিদের বলে ছয় মেরেই ভারতের ইনিংস শুরু করেছিলেন তিনি। প্রথম ওভারেই নিয়েছিলেন ১১ রান, যা প্রয়োজন ছিল ৯ হাজার রানের মাইল ফলক ছুঁতে। বেশিক্ষণ ক্রিজে থাকা যদিও সম্ভব হয়নি। জফ্রা আর্চারের বলে তাঁর হাতেই ক্যাচ দিয়ে ফিরে যান ‘হিট-ম্যান’।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE