Advertisement
০৫ অক্টোবর ২০২২
India vs England 2021

তৃতীয় টেস্টে কী ভাবে সাফল্য পেলেন অক্ষর, ব্যাখ্যা করলেন সচিন তেন্ডুলকর

মোতেরার চেনা পরিবেশে ঘূর্ণির জালে ইংরেজ ব্যাটসম্যানদের নাজেহাল করে ছেড়েছেন অক্ষর।

সচিন তেন্ডুলকর।

সচিন তেন্ডুলকর। ছবি টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৭ ফেব্রুয়ারি ২০২১ ১৬:৩২
Share: Save:

আমদাবাদে তৃতীয় টেস্টে যে ভাবে বোলিং করেছেন ভারতীয় স্পিনাররা, তা দেখে মুগ্ধ সচিন তেন্ডুলকর। বিশেষ করে তাঁর নজর কেড়েছে অক্ষর পটেলের বোলিং। মোতেরার চেনা পরিবেশে ঘূর্ণির জালে ইংরেজ ব্যাটসম্যানদের নাজেহাল করে ছেড়েছেন তিনি। দু’ইনিংস মিলিয়ে ৭০ রানে ১১ উইকেট নিয়েছেন।

নিজের ইউটিউব চ্যানেলে অক্ষরের বোলিংয়ের ব্যাখ্যা করেছেন সচিন। রবিচন্দ্রন অশ্বিনের ৪০০ উইকেট নিয়ে হইচই হলেও অক্ষরের বোলিং নজর কেড়েছে। সচিনের ব্যাখ্যা, “যখন কোনও বাঁ হাতি স্পিনার ডান হাতি ব্যাটসম্যানকে বল করে, তখন অফ স্টাম্পের বাইরে বল করার চেষ্টা করে না। লেংথ গুরুত্বপূর্ণ, কিন্তু বলের লাইন এখানে আরও বেশি গুরুত্বপূর্ণ। তাই ডান হাতি ব্যাটসম্যানদের ক্ষেত্রে বাঁ হাতি স্পিনারদের বলের লাইন থাকে মিডল স্টাম্প এবং অফ স্টাম্পের মাঝামাঝি। ফলে কোনও ভাবেই বল ছাড়া যায় না।”

সচিনের সংযোজন, “বল ঘুরতে শুরু করলে ব্যাটসম্যানকে খেলতেই হবে। না হলে দু’একটা খুচরো বল ভেতরে ঢুকে আসবে। সেটাই হয়েছে ইংরেজ ব্যাটসম্যানদের ক্ষেত্রে। কোনও কোনও ব্যাটসম্যান একটু পিছিয়ে গিয়ে খেলার চেষ্টা করছিল। কেউ আবার উইকেট ঢেকে খেলার চেষ্টা করছিল। যারাই উইকেট ঢেকে খেলতে চেয়েছে তারাই হয় এলবিডব্লিউ অথবা বোল্ড হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.