Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ সেপ্টেম্বর ২০২১ ই-পেপার

অস্ট্রেলিয়া সিরিজের পর কোহালিদের শত্রুরাও হয়ে গিয়েছেন ভক্ত

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ জানুয়ারি ২০২১ ১৭:১৪
অস্ট্রেলিয়ার মাঠে ভারত।

অস্ট্রেলিয়ার মাঠে ভারত।
—ফাইল চিত্র

বিরাট কোহালিদের ভক্ত রয়েছেন জো রুটদের দলেও, অভিজ্ঞ ইংরেজ পেসার স্টুয়ার্ট ব্রডের এমনই মত। অস্ট্রেলিয়ার মাটিতে ভারতের জয় শুধু যে ভারতীয়দের আনন্দ দিয়েছে এমন নয়, বিশ্ব ক্রিকেটের অনেকেই খুশি হয়েছেন এই জয়ে। বিরাট কোহালিকে অন্যতম ‘সেরা ব্যাটসম্যান’ বললেন ব্রড।

টি২০ বিশ্বকাপে এক বাঁহাতি ভারতীয় তাঁকে ৬ বলে ৬টি ছক্কা মেরেছিলেন। হয়ত সেটা মাথায় রেখেই টেস্টের মঞ্চে ভারতীয় দলকে শ্রদ্ধা জানাচ্ছেন ব্রড। এক সংবাদ মাধ্যমের হয়ে কলম ধরেন তিনি। সেখানে লেখেন, ‘ভারত সফর সোজা নয়, গাব্বায় টেস্ট জিতে ওদের আত্মবিশ্বাস তুঙ্গে। আমি বলতে পারি ইংল্যান্ড দলেও ভারতের সমর্থক তৈরি হয়েছে ব্রিসবেন ম্যাচের পর। বিশ্বের যে কোনও দল গর্বিত হবে ওই সিরিজ জিতে, তাও আবার একাধিক চোট নিয়ে’।

এই মুহূর্তে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের শীর্ষে ভারত। ব্রডের মতে যোগ্য দল হিসেবেই শীর্ষে রয়েছেন বিরাটরা। তিনি লেখেন, ‘ওরা শীর্ষে থাকার যোগ্য। তবে এবার ওদের শত্রু আমরা, আর ভক্ত নই। ওরা অপ্রতিরোধ্য নয়’। ব্রডের দেখা অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট। তিনি লেখেন, ‘আমার দেখা অন্যতম সেরা ব্যাটসম্যান বিরাট। আমাদের শক্তি অনুযায়ী লড়তে হবে। আমাদের দলে এমন ব্যাটসম্যান, বোলার এবং অলরাউন্ডার রয়েছে, যারা বিশ্ব র‍্যাঙ্কিংয়ে সেরা দশে রয়েছে। ভারত দারুণ দল, তবে ওদের হারানো সম্ভব’।

Advertisement

ইংল্যান্ডের বিরুদ্ধে ২-০ ব্যবধানে সিরিজ জিতলেই বিশ্ব চ্যাম্পিয়নশিপের ফাইনালে চলে যাবে ভারত। একটি ম্যাচ হেরে গেলে বাকি ৩টি ম্যাচে জিততে হবে ভারতকে। ফাইনালে যেতে হলে ইংল্যান্ডকে ৩-০ ব্যবধানে জিততে হবে।

আরও পড়ুন

More from My Kolkata
Advertisement