Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০৩ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India vs England 2021: ভারতের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ‘লর্ডস বেল’ বাজালেন বাংলার দীপ্তি শর্মা

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৫ অগস্ট ২০২১ ২০:৪৬
'লর্ডস বেল' বাজানোর সময় দীপ্তি শর্মা।

'লর্ডস বেল' বাজানোর সময় দীপ্তি শর্মা।
ছবি - বিসিসিআই

ভারতের প্রথম মহিলা ক্রিকেটার হিসেবে ‘লর্ডস বেল’ বাজালেন দীপ্তি শর্মা। ক্রিকেটের মক্কা লর্ডসে সম্মানিত হলেন ভারত ও বাংলার মহিলা দলের এই অলরাউন্ডার। এর আগে ইংল্যান্ডের একাধিক মহিলা ক্রিকেটার ‘লর্ডস বেল’ বাজালেও এই প্রথম ভারতের কোনও মহিলা ক্রিকেটারকে এমন সম্মান জানানো হল।

চলতি টেস্টের তৃতীয় দিন ‘লর্ডস বেল’ বাজিয়েছিলেন ভারতের প্রাক্তন উইকেটরক্ষক ফারুক ইঞ্জিনিয়ার। চতুর্থ দিন এই সম্মান পেলেন বাংলার মহিলা দলের দীপ্তি।

‘লর্ডস বেল’ বাজানোর পর দীপ্তি বলেন, “খুবই ভাল লাগছে। আজ আমার জীবনের একটা গুরুত্বপূর্ণ দিন। লর্ডসে খেলা প্রত্যেক ক্রিকেটারের স্বপ্ন। তবে এ দিন আমি বেল বাজানোর সুযোগ পেলাম। প্রচুর ভিড় ছিল। সবার মাঝে বেল বাজানোর আনন্দই আলাদা। এর মধ্যে আবার আজ স্বাধীনতা দিবস। তাই এই দিনটা বিশেষ ভাবে মনে থাকবে।”

Advertisement



২০০৭ সাল থেকে লর্ডসে এই নিয়ম চালু হয়েছে। প্রথম বার ‘লর্ডস বেল’ বাজিয়েছিলেন স্যর ভিভিয়ান রিচার্ডস। এরপরেই এই সম্মান পান দুই ভারতীয় নবাব মনসুর আলি খান পটৌডি ও সুনীল গাওস্কর। পরবর্তী সময় দিলীপ বেঙ্গসরকর, রাহুল দ্রাবিড়, কপিল দেব, সৌরভ গঙ্গোপাধ্যায়ের মতো ভারতীয় ক্রিকেটাররা ‘লর্ডস বেল’ বাজানোর সম্মান পেয়েছিলেন। এ বার সেই তালিকায় দীপ্তির নাম উঠে গেল।

‘দ্য হান্ড্রেড’ খেলার জন্য এই মুহূর্তে বিলেতে রয়েছেন দীপ্তি। লন্ডন স্পিরিট দলের হয়ে খেলছেন মিতালি রাজ-ঝুলন গোস্বামীর এই সতীর্থ।

আরও পড়ুন

Advertisement