Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Steve Harmison

India vs England 2021: কোহলীদের বিরুদ্ধে সিরিজ শেষ হলেই অবসর নেবেন অ্যান্ডারসন, দাবি প্রাক্তন সতীর্থের

ভারতের বিরুদ্ধে সিরিজের পর অ্যাসেজ টেস্ট খেলবে ইংল্যান্ড। তবে সেই টেস্টে হয়ত ইংল্যান্ড পাবে না অ্যান্ডারসনকে।

জেমস অ্যান্ডারসন

জেমস অ্যান্ডারসন টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ৩১ অগস্ট ২০২১ ১০:৫০
Share: Save:

ভারতের বিরুদ্ধে সিরিজ শেষ হলেই নাকি অবসর নিতে পারেন জেমস অ্যান্ডারসন। এমনটাই ইঙ্গিত দিলেন এই ইংরেজ জোরে বোলারের প্রাক্তন সতীর্থ স্টিভ হার্মিসন। অবশ্য মুখ খোলেননি ৩৯ বছর বয়সী অ্যান্ডারসন


হার্মিসন বলেন, ‘‘আমার মনে হচ্ছে, ওল্ড ট্রাফোর্ডে ভারতের বিরুদ্ধে ম্যাচের পরই ক্রিকেটকে বিদায় জানাবে অ্যান্ডারসন।’’ তাঁর বক্তব্যের সপক্ষে যুক্তিও দিয়েছেন প্রাক্তন ফাস্ট বোলার।

ভারতের বিরুদ্ধে সিরিজের পর অ্যাসেজ সিরিজ খেলবে ইংল্যান্ড। সেই সিরিজে হয়ত ইংল্যান্ড পাবে না অ্যান্ডারসনকে। সেরা ছন্দে থাকাকালীনই অবসর নিতে চাইবেন ইংরেজ পেসার। মনে করেন, হার্মিসন।

তিনি বলেন, ‘‘আমার মনে হয় না অ্যাসেজ অবধি ও খেলা চালিয়ে যাবে। ওভাল ও ওল্ড ট্রাফোর্ড টেস্টে ভাল বল করে বিরাট কোহলীকে ফের আউট করতে পারলে দারুণ ভাবে ক্রিকেট জীবন শেষ করার সুযোগ থাকবে ওর সামনে। আগামী ছ’মাসে অ্যাসেজ হওয়ার সম্ভাবনা নেই। ফলে ওর পক্ষে অবসর ঘোষণা করা অস্বাভাবিক নয়।’’

ভারতের বিরুদ্ধে ইতিমধ্যেই তিন টেস্টে ১৩টি উইকেট নিয়েছেন অ্যান্ডারসন। এই সিরিজে তাঁর গড় ১৬.২৫। স্ট্রাইক রেট ৪৭.৭। এ বছরে দু’বার পাঁচ উইকেট নিয়েছেন তিনি। চলতি বছরে মোট ৩০ টি উইকেট পেয়েছেন।

টেস্টে সর্বোচ্চ উইকেট প্রাপকদের তালিকায় তিন নম্বরে রয়েছেন অ্যান্ডারসন। তাঁর সামনে রয়েছেন মুথাইয়া মুরলীথরন ও শেন ওয়ার্ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE