Advertisement
০৭ মে ২০২৪
joe root

India vs England 2021: স্বপ্নের ছন্দে রুট, ভারতের বিরুদ্ধে আটটি শতরান করে ঢুকলেন অনন্য তালিকায়

স্বপ্নের সময় কাটছে জো রুটের। ভারতের বিরুদ্ধে সিরিজে জীবনের সেরা ছন্দে রয়েছেন তিনি। চলতি সিরিজে তৃতীয় শতরান হয়ে গেল তাঁর।

অনন্য় নজির রুটের।

অনন্য় নজির রুটের। ছবি রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ অগস্ট ২০২১ ২১:৫২
Share: Save:

স্বপ্নের সময় কাটছে জো রুটের। ভারতের বিরুদ্ধে সিরিজে জীবনের সেরা ছন্দে রয়েছেন তিনি। চলতি সিরিজে তৃতীয় শতরান হয়ে গেল তাঁর। বৃহস্পতিবার ইশান্ত শর্মাকে মিডউইকেটে চার মেরে নিজের শতরান পূর্ণ করেন। ভারতের বিরুদ্ধে মোট আটটি শতরান হল তাঁর। সেই সঙ্গে খ্যাতনামীদের তালিকায় ঢুকে পড়লেন তিনি।

ভারতের বিরুদ্ধে সব থেকে সফল ক্রিকেটারদের তালিকায় ঢুকে পড়লেন রুট। স্যর ভিভ রিচার্ডস, স্যর গ্যারি সোবার্স, রিকি পন্টিং এবং স্টিভ স্মিথ— প্রত্যেকের ভারতের বিরুদ্ধে টেস্টে আটটি করে শতরান রয়েছে। এ ছাড়াও ভারতের বিরুদ্ধে ঘরের মাঠে তাঁর গড় ৭৭.১৭। ভারতের মাটিতে সেই গড় ৫০.১০।

টেস্টের তাঁর সর্বোচ্চ রান ভারতের বিরুদ্ধে। এ বছরের শুরুর দিকে চেন্নাইয়ে ২১৮ রান করেছিলেন রুট। লর্ডসে আগের টেস্টে প্রথম ইনিংসে ১৮০ রান করেছিলেন তিনি। ২০২১-এ সাতটি টেস্টে এখনও পর্যন্ত তাঁর গড় ৭৭.০৯। রয়েছে চারটি শতরান।

ভারতের বিরুদ্ধে যাঁদের আটটি করে শতরান রয়েছে, তাঁদের মধ্যে সব থেকে ভাল গড় ৮৩.৪৭। এরপরে রয়েছেন স্মিথ (৭২.৫৮), পন্টিং (৫৪.৩৬) এবং রিচার্ডস (৫০.৭১)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE