Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

০২ ডিসেম্বর ২০২১ ই-পেপার

India vs England 2021: পড়ে পাওয়া সুযোগ কাজে লাগিয়ে ম্যাচের সেরা, কী বলছেন রাহুল

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৭ অগস্ট ২০২১ ০০:২১
ম্যাচের সেরা লোকেশ রাহুল।

ম্যাচের সেরা লোকেশ রাহুল।
ছবি: টুইটার থেকে

লর্ডসের অনার বোর্ডে নাম তুলেছিলেন টেস্টের প্রথম দিনেই। সেই শতরান ভারতীয় দলের জয়ের ভীত গড়ে দিয়েছে। আর তাতেই খুশি ম্যাচের সেরা লোকেশ রাহুল। লর্ডসে ১৫১ রানে জিতল ভারত। ১২৯ রান করে ম্যাচের সেরা ভারতীয় ওপেনার।

ম্যাচের সেরার পুরস্কার নিয়ে রাহুল বলেন, “দারুণ খুশি। আমার শতরান দলের জয়ের ভীত গড়ে দিয়েছিল। শুরুতে ওপেনিং জুটির রান করাটা খুব প্রয়োজন ছিল। সেটা আমরা পেরেছি।’’

দীর্ঘ দিন ঘরের বাইরে থাকা নিয়ে রাহুলের বক্তব্য, ‘‘প্রায় দু’মাস ধরে আমরা এখানে। এই ক’দিনে নিজেদের সেরাটা বার করে আনতে কঠিন পরিশ্রম করে গিয়েছি। ট্রেন্ট ব্রিজে আমরা শৃঙ্খলা দেখিয়েছিলাম। লর্ডসেও সেটা ধরে রাখতে পেরে আমরা খুশি।’’

Advertisement

দুই দলেই স্লেজিং, কথা কাটাকাটি হয়েছে। সেটা নিয়ে বিশেষ ভাবছেন না রাহুল। বলেন, ‘‘দুই লড়াকু দলের যুদ্ধে আবেগ দেখা যাবে, প্রতিভা দেখা যাবে, কিছু কথাও আদান প্রদান হবে। দু’একটা বিদ্রুপ কোনও ব্যাপার নয়। কিন্তু এটা কথা বলতে পারি, আমাদের দলের কোনও একজনকে যদি বেছে নিয়ে এ সব করা হয়, তখন এগারো জনই ঝাঁপিয়ে পড়বে।”

লর্ডসে জিতে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত। বাকি রইল তিনটি টেস্ট। শুভমন গিল, ময়াঙ্ক আগরওয়ালের চোট সুযোগ এনে দিয়েছিল ওপেনার রাহুলের সামনে। সেই সুযোগ কাজে লাগিয়েছেন তিনি। আগামী দিনেও তাঁর থেকে এমন ইনিংসেরই আশা করবে দল।

লর্ডসে ম্যাচের সেরা হওয়ার দাবিদার ছিলেন দুই ইনিংস মিলিয়ে আট উইকেট নেওয়া মহম্মদ সিরাজও। সেরা হতে পারতেন ব্যাট হাতে গুরুত্বপূর্ণ অর্ধশতরান করে দলকে লড়াইয়ের মঞ্চ দেওয়া মহম্মদ শামি। তবে লড়াইয়ের ভীত গড়ে দেওয়া রাহুলকেই সেরা বেছে নেওয়া হয়েছে শতরানের জন্য।

আরও পড়ুন

Advertisement