Advertisement
০৪ ফেব্রুয়ারি ২০২৩
India vs England 2021

India vs England 2021: অন্য শামিকে আবিষ্কার করে গর্বিত মহম্মদ শামি

লর্ডসে ভারতের জয় বিশেষ ভাবে আনন্দ দিয়েছে শামিকে। ভারতীয় দলের সকলের সঙ্গে একটি ছবি পোস্ট করেন তিনি।

লর্ডসে ব্যাটসম্যান মহম্মদ শামি ইংরেজদের জয়ের পথে কাঁটা হয়ে উঠলেন।

লর্ডসে ব্যাটসম্যান মহম্মদ শামি ইংরেজদের জয়ের পথে কাঁটা হয়ে উঠলেন। ছবি: পিটিআই

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ০৯:৪৫
Share: Save:

টেস্টে দুটি অর্ধশতরান। দুটিই এসেছে ইংল্যান্ডের মাটিতে। সোমবারের লর্ডসে ব্যাটসম্যান মহম্মদ শামি যেন ইংরেজদের জয়ের পথে কাঁটা হয়ে উঠলেন। যশপ্রীত বুমরাকে সঙ্গে নিয়ে ব্যাট হাতে দলকে জয়ের পথ দেখিয়ে খুশি বাংলার পেসার।

Advertisement

লর্ডস টেস্ট জিতে শামি টুইট করে লেখেন, ‘পরিশ্রম করলে মাঠে তার ফল পাওয়া যায়। দেশের জন্য ব্যাট হাতে সাফল্য পেয়ে আমি গর্বিত। বুমরার সঙ্গে জুটি বেঁধে দারুণ লাগল।’

Advertisement

২০৯ রানে ৮ উইকেট পড়ে যায় ভারতের। শেষ দুই উইকেট তাড়াতাড়ি ফেলে দিয়ে তখন জয়ের জন্য ঝাঁপাতে চাইছেন জো রুটরা। ক্রিজে শামি এবং বুমরা। হিংস্র হয়ে উঠছেন জেমস অ্যান্ডারসনরা। এমন অবস্থায় অপরাজিত ৮৯ রানের জুটি গড়েন ভারতের দুই পেসার। ৭০ বলে ৫৬ রান করেন শামি। একটি ছয় এবং ছয়টি চার মারেন তিনি। বুমরা করেন ৩৪ রান। দু’জনেই অপরাজিত ছিলেন।

লর্ডসে ভারতের জয় বিশেষ ভাবে আনন্দ দিয়েছে শামিকে। ভারতীয় দলের সকলের সঙ্গে একটি ছবি পোস্ট করেন তিনি। লেখেন, ‘লর্ডসে এই জয় বহু বছর মনে থাকবে। আমার কাছে এটা খুব বিশেষ মুহূর্ত। দল কঠিন পরীক্ষার মুখোমুখি হতে পছন্দ করে। সকলের থেকে অলরাউন্ড পারফরম্যান্স পাওয়া গিয়েছে।’

প্রথম ইনিংসে লোকেশ রাহুলের শতরান বড় রান গড়তে সাহায্য করেছিল ভারতকে। ইংল্যান্ডকে বড় রানের লিড নেওয়া থেকে আটকে দিয়েছিলেন মহম্মদ সিরাজরা। শামি, বুমরার ইনিংস শেষ দিনে ভারতকে লড়াই করার মতো রানের পুঁজি দেয়। সেটাই কাজে লাগান সিরাজ। দুই ইনিংস মিলিয়ে আট উইকেট নেন তিনি। চেতেশ্বর পূজারা এবং অজিঙ্ক রহাণের ক্রিজে পড়ে থেকে লড়াইও এই জয়ে সাহায্য করেছে। দ্বিতীয় টেস্টে ইংল্যান্ডকে ১৫১ রানে হারিয়ে সিরিজে ১-০ এগিয়ে গেল ভারত।

ভারত-ইংল্যান্ড তৃতীয় টেস্ট শুরু ২৫ অগস্ট। লিডসে মুখোমুখি হবে দুই দল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.