Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৭ জানুয়ারি ২০২২ ই-পেপার

India vs England 2021: এই সিরিজে কোহলী আর রান পাবেন না, মত প্রাক্তন ইংরেজ অধিনায়কের

বৃহস্পতিবার থেকে শুরু চতুর্থ টেস্ট। ওভালের সেই লড়াইয়ে কোহলী কি পারবেন নাসের হুসেনকে ভুল প্রমাণ করতে?

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ৩১ অগস্ট ২০২১ ২১:৩৯
সিরিজে পাঁচটি ইনিংস খেলে বিরাট কোহলীর সংগ্রহ ১২৪ রান।

সিরিজে পাঁচটি ইনিংস খেলে বিরাট কোহলীর সংগ্রহ ১২৪ রান।
—ফাইল চিত্র

ইংল্যান্ড সিরিজে পাঁচটি ইনিংস খেলে বিরাট কোহলীর সংগ্রহ ১২৪ রান। নটিংহ্যামে শুন্য করে সিরিজ শুরু করেছিলেন। জেমস অ্যান্ডারসনের বলে খোঁচা দিয়ে ফিরে যান সাজঘরে। সেই রোগ আর সারেনি। একাধিক বার অফ স্টাম্পের বাইরের বলে আউট হয়েছেন সিরিজ জুড়ে। নাসের হুসেনের মতে এই ছবি শেষ দুই ম্যাচেও বদলাবে না।

ইংল্যান্ডের প্রাক্তন অধিনায়ক বলেন, “কোহলী এমন কিছু বল খেলেছে যেগুলো ও ছেড়ে দিতে পারত। টেকনিকাল সমস্যা হচ্ছে ওর। পিছনের পায়ের অবস্থানও ঠিক থাকছে না কোহলীর। অ্যান্ডরসনদের বলের লাইন বুঝতে পারছে না ও। কোহলী বুঝতেই পারছে না কোন বল ছাড়বে, কোন বল খেলবে। ইনসুইঙ্গার খেলবে কি না সেটাও বুঝতে পারছে না। এটা উচ্চমানের বোলিং। ওর পক্ষে বোঝা মুশকিল হবে।”

লিডসে তৃতীয় দিন চেতেশ্বর পুজারাকে সঙ্গে নিয়ে ইনিংস গড়েছিলেন কোহলী। সেই সময় কী ভাবে খেলেছেন সেটারও ব্যাখ্যা দিয়েছেন হুসেন। তিনি বলেন, “তৃতীয় দিন ও খেলেছিল পুরনো বলের বিরুদ্ধে। সেই সময় ঠিক বল ছাড়ছিল। কিন্তু নতুন বল ছাড়া কঠিন। নতুন বল দেরিতে সুইং করে। শনিবার সকালে খেলতে নেমেই তাই আউট হল একই ভাবে।”

Advertisement

সিরিজে সমতা ফিরিয়েছে ইংল্যান্ড। বৃহস্পতিবার থেকে শুরু চতুর্থ টেস্ট। ওভালের সেই লড়াইয়ে কোহলী কি পারবেন হুসেনকে ভুল প্রমাণ করতে?

আরও পড়ুন

Advertisement