Advertisement
২০ এপ্রিল ২০২৪
Team India

India vs Sri Lanka: টি২০ বিশ্বকাপে জায়গা পাকা করার শেষ সুযোগ ধওয়নের কাছে, মত লক্ষ্মণের

ভিভিএস লক্ষ্মণ।

ভিভিএস লক্ষ্মণ। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জুলাই ২০২১ ০৮:০১
Share: Save:

শ্রীলঙ্কা সফরে শিখর ধওয়নের ব্যাট থেকে রানের ফুলঝুরি চাইছেন ভিভিএস লক্ষ্মণ। সামনেই টি২০ বিশ্বকাপ। সেই দলে সুযোগ পেতে হলে এমনটাই প্রয়োজন বলে মনে করছেন ভারতের প্রাক্তন ক্রিকেটার।

এ বারের শ্রীলঙ্কা সফরে ধওয়নের কাঁধে ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার দায়িত্ব। লক্ষ্মণ বলেন, “আমার মনে হয় ভারতীয় দলের হয়ে সাফল্যের সঙ্গে খেলে যাওয়ার পুরস্কার পেল ধওয়ন। বিশেষ করে সাদা বলের ক্রিকেটে এই দলে সব থেকে অভিজ্ঞ ও।”

তবে নেতৃত্ব দিতে গিয়ে ব্যাটিংয়ে অমনোযোগী হলে চলবে না বলেই মত ‘ভেরি ভেরি স্পেশাল’ লক্ষ্মণের। তিনি বলেন, “বিশ্বকাপের কথা মাথায় রেখে এই সুযোগ কাজে লাগাতে হবে ধওয়নকে। রোহিত শর্মা, লোকেশ রাহুলের মতো ওপেনার আছে ভারতীয় দলে। টি২০ ক্রিকেটে বিরাট কোহলীও ওপেন করতে চায়। তাই নিজের জায়গা পাকা করতে ধওয়নকে রান করতেই হবে। প্রথম বার ভারতীয় দলকে নেতৃত্ব দেওয়ার উত্তেজনা ওর মধ্যে থাকবে। সেটাই স্বাভাবিক, তাই বলে নিজের আসল কাজটা ভুলে গেলে চলবে না।”

শিখর ধওয়ন।

শিখর ধওয়ন। —ফাইল চিত্র

সঞ্জু স্যামসন, ঈশান কিষাণ, সূর্যকুমার যাদবরা যেমন রয়েছেন, তেমনই শ্রীলঙ্কা সফরে যাওয়া ভারতীয় দলে রয়েছে বেশ কিছু নতুন মুখও। ইরফান পাঠানের মতে ধওয়নের মতো হাসিখুশি মানুষের সঙ্গে দলের সকলে খুব ভাল মিশে যাবে। তিনি বলেন, “যখনই ওর সঙ্গে দেখা হয়েছে, ধওয়নের হাসি মুখ দেখেছি। মজা করতে ভালবাসে ও। তরুণরা ওর সঙ্গে তাড়াতাড়ি মানিয়ে নেবে বলেই মনে হয়। ধওয়নকে নিজের কাছে প্রমাণ করতে হবে যে ও নেতৃত্ব দিতে পারে। আইপিএল-এ যখন ধওয়ন অধিনায়ক হয়েছিল, সেই স্মৃতি খুব ভাল নয়। যদিও সেটা বহু বছর আগে। এ বার ধওয়নের কাছে সুযোগ রয়েছে নিজেকে অধিনায়ক হিসেবে প্রমাণ করে দেওয়ার।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE