Advertisement
২৬ এপ্রিল ২০২৪
shikhar dhawan

India vs Sri Lanka ODI: শ্রীলঙ্কা সফরে সৌরভকে টপকে যেতে পারেন শিখর ধওয়ন

বিরাট কোহলীর পর দ্বিতীয় দ্রুততম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে ৬০০০ রান করার সুযোগ রয়েছে তাঁর সামনে। টপকাবেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে।

ধওয়ন টপকাতে পারেন সৌরভকে।

ধওয়ন টপকাতে পারেন সৌরভকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৭ জুলাই ২০২১ ১৬:৪৬
Share: Save:

আসন্ন শ্রীলঙ্কা সফর শিখর ধওয়নের সামনে শুধু অধিনায়কত্বের সুযোগই এনে দেয়নি, রয়েছে একাধিক নজির গড়ার সুযোগও।

বিরাট কোহলীর পর দ্বিতীয় দ্রুততম ভারতীয় হিসেবে একদিনের ক্রিকেটে ৬০০০ রান করার সুযোগ রয়েছে তাঁর সামনে। টপকাবেন সৌরভ গঙ্গোপাধ্যায়কে। এই কীর্তি গড়তে ধওয়নের দরকার আর ২৩ রান।

দ্রুততম ভারতীয় হিসেবে ৬০০০ রানের কৃতিত্ব রয়েছে কোহলীর। তিনি ১৩৬ ইনিংসে এই কাজ করেছিলেন। সৌরভের লেগেছিল ১৪৭ ইনিংস। ধওয়ন এখনও পর্যন্ত ১৩৯টি ইনিংস খেলেছেন। তাঁর মোট রান ৫৯৭৭। ১৭টি শতরান রয়েছে তাঁর।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একটি ম্যাচে ধওয়ন।

আর ২৩ রান করলে দশম ভারতীয় ক্রিকেটার হিসেবে একদিনের ক্রিকেটে ৬০০০ রান হবে তাঁর। এই কৃতিত্ব রয়েছে সচিন তেন্ডুলকর, কোহলী, সৌরভ, রাহুল দ্রাবিড়, মহেন্দ্র সিংহ ধোনি, মহম্মদ আজহারউদ্দিন, রোহিত শর্মা, যুবরাজ সিংহ এবং বীরেন্দ্র সহবাগের।

শ্রীলঙ্কার বিরুদ্ধে ১০০০ রান করার সুযোগও থাকছে ধওয়নের সামনে। দ্বাদশ ভারতীয় ব্যাটসম্যান হিসেবে এই কীর্তি গড়তে পারেন। এখনও পর্যন্ত শ্রীলঙ্কার বিরুদ্ধে ৯৮৩ রান করেছেন ধওয়ন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE