Advertisement
২৬ এপ্রিল ২০২৪
India vs Sri Lanka

India vs Sri Lanka T20: ইতিহাসে পাড়িক্কল, দেশের হয়ে অভিষেক ম্যাচে কী নজির গড়লেন এই ব্যাটসম্যান

২০০০ সালের ৭ জুলাই জন্ম পাড়িক্কলের। এখনও পর্যন্ত যাঁরা দেশের হয়ে খেলেছেন, তাঁদের সবার জন্ম ২০০০ সালের ১ জানুয়ারির আগে।

শ্রীলঙ্কার বিরুদ্ধে  দেবদত্ত পাড়িক্কল।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দেবদত্ত পাড়িক্কল। ছবি: রয়টার্স

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৯ জুলাই ২০২১ ১২:০৯
Share: Save:

বুধবার শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে অভিষেক হয়েছে দেবদত্ত পাড়িক্কলের। ২১ বছর বয়সী এই বাঁহাতি ব্যাটসম্যান সেই সঙ্গে ভারতীয় ক্রিকেটের ইতিহাসে জায়গা করে নিয়েছেন। তিনি এই শতকে জন্মানো প্রথম ক্রিকেটার, যিনি ভারতীয় দলের জার্সি গায়ে চাপিয়ে খেলার নজির তৈরি করলেন।

২০০০ সালের ৭ জুলাই জন্ম পাড়িক্কলের। এখনও পর্যন্ত যাঁরা দেশের হয়ে খেলেছেন, তাঁদের সবার জন্ম ২০০০ সালের ১ জানুয়ারির আগে।

কেরলের মাল্লাপুরম জেলার এড়াপ্পালে জন্ম পাড়িক্কলের। তাঁর ক্রিকেট জীবন ধাপে ধাপে এগিয়েছে। ভারতের অনূর্ধ্ব ১৯ দলের হয়ে খেলার পর কর্নাটকের রঞ্জি ট্রফি দলে সুযোগ পান। অভিষেক ম্যাচেই মহারাষ্ট্রের বিরুদ্ধে ঝোড়ো ৭৭ রান করেন। এরপর ২০১৯ আইপিএল-এর আগে তাঁকে নিলামে নেয় বিরাট কোহলীর রয়্যাল চ্যালেঞ্জার্স বাঙ্গালোর। ১৫টি ম্যাচে ৫টি অর্ধশতরান-সহ ৪৭৩ রান করেন তিনি। সেরা উঠতি ক্রিকেটারের পুরস্কার জিতে নেন। গত বছর আইপিএল-এ শতরান করেন।

বুধবার দেশের হয়ে অভিষেক ম্যাচে ২৩ বলে ২৯ রান করেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Team India India vs Sri Lanka Devdutt Padikkal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE