Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৩ অক্টোবর ২০২১ ই-পেপার

World Test Championship: ভারত বনাম পাকিস্তান লড়াই দেখা যাবে না পরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ১৪ জুলাই ২০২১ ২২:৫৪
ইংল্যান্ড সিরিজ দিয়ে শুরু হচ্ছে কোহলীদের লড়াই।

ইংল্যান্ড সিরিজ দিয়ে শুরু হচ্ছে কোহলীদের লড়াই।
ফাইল ছবি

পরের বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপেও পাকিস্তানের বিরুদ্ধে খেলবে না ভারত। বুধবার আইসিসি-র প্রকাশিত সূচিতে তেমনই দেখা গিয়েছে। আগামী দু’বছর ধরে চলবে টেস্ট চ্যাম্পিয়নশিপ।

নিয়ম অনুযায়ী, অংশগ্রহণকারী ৯টি দেশের প্রত্যেকে নিজেদের পছন্দমতো ৬টি দেশের বিরুদ্ধে সিরিজ খেলতে পারে। তবে ভারত বা পাকিস্তান কেউই একে অপরের বিরুদ্ধে খেলতে আগ্রহ দেখায়নি।

ভারতের টেস্ট চ্যাম্পিয়নশিপ অভিযান শুরু হচ্ছে ইংল্যান্ডের বিরুদ্ধে আসন্ন সিরিজ দিয়ে। এ ছাড়াও এ বছরের শেষে দক্ষিণ আফ্রিকা সফরে যাবে তারা। ২০২২-এর নভেম্বরে বাংলাদেশের বিরুদ্ধে অ্যাওয়ে সিরিজ খেলবেন বিরাট কোহলীরা।

Advertisement

ঘরের মাঠে শ্রীলঙ্কা, অস্ট্রেলিয়া এবং নিউজিল্যান্ডের বিরুদ্ধে খেলার কথা রয়েছে ভারতের। এ বছরের নভেম্বরে দুটি টেস্ট খেলতে ভারতে আসবেন কেন উইলিয়ামসনরা। আগামী বছর ফেব্রুয়ারি-মার্চে শ্রীলঙ্কার বিরুদ্ধে ঘরের মাঠে সিরিজ খেলবে ভারত।

তবে ধুন্ধুমার লড়াই দেখা যাবে আগামী বছরের সেপ্টেম্বর থেকে নভেম্বরে। ওই সময়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ খেলবে ভারত। অর্থাৎ, তিনটি সিরিজ ঘরের মাঠে এবং তিনটি বাইরের মাঠে খেলতে হবে কোহলীদের।

আগেই ঘোষণা করা হয়েছে যে প্রতি ম্যাচ জিতলে ১২ পয়েন্ট মিলবে। ড্র হলে ৪ এবং টাই হলে ৬ পয়েন্ট থাকছে। পয়েন্ট শতাংশ বিচার করে লিগ তালিকায় স্থান নির্ধারণ করা হবে। ২০২৩-এর জুনে হবে ফাইনাল।

আরও পড়ুন

Advertisement