Advertisement
০৫ ডিসেম্বর ২০২২
real madrid

Cristiano Ronaldo: রোনাল্ডো ‘মূর্খ’, মোরিনহো ‘পাগল’, ক্রমশ প্রকাশ হচ্ছে রিয়াল মাদ্রিদ সভাপতির কীর্তি

২০১২ সালে কোনও এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির সঙ্গে তাঁর এই কথাবার্তার অডিয়ো টেপ সামনে এসেছে। তারপরেই বিশ্বজুড়ে শুরু হয়েছে শোরগোল।

রোনাল্ডো এবং মোরিনহো।

রোনাল্ডো এবং মোরিনহো। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৪ জুলাই ২০২১ ২১:৫৬
Share: Save:

সময় গড়ানোর সঙ্গে সঙ্গেই রিয়াল মাদ্রিদের প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজের একের পর এক বিস্ফোরক কথোপকথন সামনে আসছে। রাউল এবং ইকের ক্যাসিয়াসের পর এ বার তাঁর আক্রমণের লক্ষ্য ক্রিশ্চিয়ানো রোনাল্ডো এবং জোসে মোরিনহো।

Advertisement

স্প্যানিশ সংবাদপত্রের প্রকাশিত অডিয়ো টেপে রোনাল্ডোকে ‘মূর্খ’ বলেছেন পেরেজ। মোরিনহো তাঁর কাছে ‘পাগল’। ২০১২ সালে কোনও এক অজ্ঞাতপরিচয় ব্যক্তির সঙ্গে তাঁর এই কথাবার্তার অডিয়ো টেপ সামনে এসেছে। তারপরেই বিশ্বজুড়ে শুরু হয়েছে শোরগোল।

পেরেজ বলেছেন, “রোনাল্ডো পাগল। ও মূর্খ এবং অসুস্থ। তোমার মনে হয় ও স্বাভাবিক আচরণ করে? ও স্বাভাবিক নয়, তার জন্যেই এরকম কাজকর্ম করে। ও বোকার মতো যে কাজ করেছে তা গোটা বিশ্ব দেখেছে। অন্য কেউ হলে এই কাজ করত না।”

রোনাল্ডোর ‘বোকার মতো কাজ’ বলতে ঠিক কোন ঘটনাকে বোঝানো হয়েছে তা অবশ্য পরিষ্কার নয়। রোনাল্ডোর প্রতিনিধির সঙ্গে সংবাদ সংস্থা যোগাযোগ করলেও তিনি উত্তর দেননি। প্রসঙ্গত, ৯ বছর রিয়ালে কাটানোর পর ২০১৮ সালে জুভেন্টাসে যোগ দেন রোনাল্ডো। মোরিনহো তিন বছর রিয়ালে কোচ ছিলেন। তাঁর অধীনে খেলেছেন রোনাল্ডো।

Advertisement

রোনাল্ডোর এজেন্ট জর্জ মেন্দেসকে আক্রমণ করতে গিয়ে মোরিনহোকে টেনে এনেছেন পেরেজ। বলেছেন, “মেন্দেস কোনও কাজের জন্য রোনাল্ডো বা মোরিনহোকে অনুরোধ করে না। এমনকী সাক্ষাৎকারের জন্যেও নয়। দু’জনের বড্ড বেশি আত্মসম্মান রয়েছে। বাস্তবের মাটিতে পা রাখতে জানে না।”

এই অডিয়ো টেপ প্রকাশিত হওয়ার পর ক্লাবের তরফে বিবৃতি জারি করে আইনি ব্যবস্থা নেওয়ার কথা বলেছেন পেরেজ। জানিয়েছেন, তিনি ইউরোপিয়ান সুপার লিগের প্রধান কাণ্ডারি বলেই তাঁর বিরুদ্ধে এসব রটানো হচ্ছে। কিন্তু এই অডিয়ো টেপ সত্যি না মিথ্যা সে সম্পর্কে একটি কথাও বলেননি। অনেকের ধারণা, এই ঘটনার পরে তিনি ইস্তফা দিলেও দিতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.