Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

১০ অগস্ট ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

ভুবি, বিজয়দের দাপটে সিরিজ ভারতের

হারারে স্পোর্টস ক্লাবে প্রথম ওয়ান ডে প্রায় হারতে বসেছিল ভারত। এ দিন একই মাঠে অনায়াসে ৬২ রানের স্বস্তিজনক ব্যবধানে ম্যাচ জিতে ফেললেন অজিঙ্ক র

নিজস্ব প্রতিবেদন
১৩ জুলাই ২০১৫ ০২:৪১
Save
Something isn't right! Please refresh.
ম্যাচের সেরা মুরলী বিজয়। রবিবার হারারেতে। ছবি: এপি।

ম্যাচের সেরা মুরলী বিজয়। রবিবার হারারেতে। ছবি: এপি।

Popup Close

হারারে স্পোর্টস ক্লাবে প্রথম ওয়ান ডে প্রায় হারতে বসেছিল ভারত। এ দিন একই মাঠে অনায়াসে ৬২ রানের স্বস্তিজনক ব্যবধানে ম্যাচ জিতে ফেললেন অজিঙ্ক রাহানেরা। শুধু তাই নয়, এক ম্যাচ বাকি থাকতেই তিন ম্যাচের সিরিজ ২-০ জিতে নিলেন।

হারারের স্লো সারফেসে ভারতীয় মিডল অর্ডার অবশ্য হতাশাজনক পারফরম্যান্সের গ্রহ থেকে বেরোতে পারল না। অজিঙ্ক রাহানে এবং ম্যান অব দ্য ম্যাচ মুরলী বিজয়ের ১১২ রানের ওপেনিং জুটি না থাকলে ভারতীয় বোলাররা ২৭১ রানের পুঁজি নিয়ে নামতে পারতেন কি না, সন্দেহ থেকেই যায়। উল্টো দিকে এলটন চিগুম্বুরার জিম্বাবোয়ে না হয়ে অন্য কোনও টিম হলে কী হত বলা কঠিন। অম্বাতি রায়ডু ৪১ করলেও মনোজ তিওয়ারি (২২), রবিন উথাপ্পা (১৩), স্টুয়ার্ট বিনি (২৫) এবং কেদার যাদব (১৬) বেশি রান পাননি।

হারারে পিচ যে ব্যাটিংয়ের জন্য খুব সুবিধের নয়, রাহানে-বিজয়ের ওপেনিং পার্টনারশিপই তার প্রমাণ। তাঁদের ব্যাটিং-গতি ঘুমপাড়ানি মনে হতে পারে, কিন্তু তাঁদের স্ট্র্যাটেজি যে সঠিক ছিল, দুটো টিমের কুড়ি ওভারে স্কোর দেখলেই বোঝা যাবে। ভারত যেখানে কুড়ি ওভার পেরিয়ে ৭৮-০ ছিল, জিম্বাবোয়ে সেখানে অসতর্ক ব্যাটিংয়ের খেসারত দিয়ে ৭৯-৩ হয়ে যায়। ওপেনার চামু চিভাভা একটা চেষ্টা করেছিলেন। কিন্তু যোগ্য সঙ্গীর অভাবে তাঁর ১০০ বলে ৭২ রানের ইনিংস কার্যকর হল না।

Advertisement

জিম্বাবোয়ে টপ অর্ডারকে প্রায় একা হাতে ধসিয়ে দিলেন ভুবনেশ্বর কুমার। তেমন সুইং না পেলেও ভুবির বাড়তি বাউন্স সামলাতে পারলেন না হ্যামিল্টন মাসাকাদজা বা অধিনায়ক চিগুম্বুরা। প্রথম স্পেলের শেষে তাঁর গড় ছিল ৬-৩-১৯-২। দ্বিতীয় স্পেলে এসে আরও দুটো উইকেট তুলে নেন ভুবি। ওয়ান ডে-তে এটা তাঁর দ্বিতীয় চার উইকেট শিকার। একটা মাইলফলকও ছুঁলেন ভুবনেশ্বর। মাসাকাদজা ওয়ান ডে-তে তাঁর পঞ্চাশতম শিকার।

‘‘আমাদের ঠিক করা ২৮০-২৯০ রানের টার্গেটে পৌঁছতে না পারলেও আমরা বেশ ভাল ব্যাট করেছি। প্রথম দিকে উইকেটটা স্লো ছিল, কিন্তু পরে আরও স্লো হয়ে গিয়েছিল। ব্যাটিংয়ের জন্য মোটেই ভাল উইকেট নয়। কিন্তু আমাদের বোলাররা দুর্দান্ত করেছে। ফিল্ডিংও খুব ভাল হয়েছে,’’ ম্যাচের পরে বলেন অধিনায়ক রাহানে। আর ম্যাচের সেরা বিজয় বলেন, ‘‘নিজেকে প্রমাণ করার দারুণ সুযোগ ছিল এটা। প্রথম ম্যাচের চেয়ে আজকের উইকেট কিছুটা সহজ ছিল।’’

সংক্ষিপ্ত স্কোর: ভারত ২৭১-৮ (বিজয় ৭২, রাহানে ৬৩, রায়ডু ৪১, মাদজিবা ৪-৪৯), জিম্বাবোয়ে ২০৯ (চিভাভা ৭২, ভুবনেশ্বর ৪-৩৩)।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)


Something isn't right! Please refresh.

Advertisement