Advertisement
২৪ ফেব্রুয়ারি ২০২৪
Lakshya-Sindhu

৩৮ মিনিটে ইউএস ওপেন ব্যাডমিন্টনের শেষ চারে লক্ষ্য সেন, শেষ আটে বিদায় সিন্ধুর

কানাডা ওপেন জেতার পরে এ বার ইউএস ওপেনে ব্যাডমিন্টনের সেমিফাইনালে উঠলেন ভারতীয় তারকা লক্ষ্য সেন। অন্য দিকে কোয়ার্টার ফাইনালে হেরে ছিটকে গিয়েছেন পিভি সিন্ধু।

Lakshya Sen

লক্ষ্য সেন। —ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৫ জুলাই ২০২৩ ১৩:২৩
Share: Save:

ব্যাডমিন্টনে স্বপ্নের ফর্মে রয়েছেন ভারতীয় তারকা লক্ষ্য সেন। গত সপ্তাহেই অল ইংল্যান্ড চ্যাম্পিয়নকে হারিয়ে কানাডা ওপেন জিতেছেন তিনি। এ বার ইউএস ওপেনের সেমিফাইনালে জায়গা করে নিয়েছেন ভারতীয় খেলোয়াড়। অবশ্য মহিলাদের সিঙ্গলসে কোয়ার্টার ফাইনাল থেকে বিদায় নিতে হয়েছে পিভি সিন্ধুকে।

কোয়ার্টার ফাইনালে ভারতেরই শঙ্কর মুথুস্বামীকে হারিয়েছেন লক্ষ্য। স্ট্রেট গেমে জিতে যান তিনি। ২১-১০, ২১-১৭ গেমে ম্যাচ জিততে মাত্র ৩৮ মিনিট ঘাম ঝরাতে হয় লক্ষ্যকে। খেলার শুরু থেকেই তাঁর দাপট ছিল। প্রথম গেমে লক্ষ্যের সামনে দাঁড়াতে পারেননি শঙ্কর। দ্রুত র‌্যালি খেলছিলেন লক্ষ্য। দ্বিতীয় গেমে তাও একটু লড়াই করেন শঙ্কর। কিন্তু লক্ষ্যের সামনে সুবিধা করতে পারেননি তিনি। যে ছন্দে লক্ষ্য রয়েছেন তাতে কিছু করার ছিল না শঙ্করেরও।

সেমিফাইনালে আবার পুরনো প্রতিপক্ষ লক্ষ্যের সামনে। শেষ চারে চিনের লি শি ফেংয়ের বিরুদ্ধে নামবেন তিনি। গত সপ্তাহে অল ইংল্যান্ড জয়ী চিনের ফেংকে হারিয়েই কানাডা ওপেন জিতেছিলেন লক্ষ্য। সেই হারের বদলা নেওয়ার চেষ্টা করবেন ফেং। তাই লড়াই সহজ হবে না লক্ষ্যের।

অন্য দিকে কোয়ার্টার ফাইনালে চিনের গাও ফাং জিয়ের কাছে স্ট্রেট গেমে হেরেছেন সিন্ধু। সুপার ৩০০ এই প্রতিযোগিতায় ২০-২২, ১৩-২১ গেমে হার মানতে হয়েছে অলিম্পিক্সে জোড়া পদকজয়ী ভারতীয় তারকাকে। চিনের প্রতিদ্বন্দ্বীর বিরুদ্ধে প্রথম গেমের শুরুতে লড়াই করেছিলেন সিন্ধু। কিন্তু খেলা যত গড়াচ্ছিল তত ক্লান্ত হয়ে পড়ছিলেন তিনি। দেখে বোঝা যাচ্ছিল, চোট সারিয়ে ফিরলেও এখনও পুরো ছন্দ পাননি তিনি। সিন্ধুর এই দুর্বলতা কাজে লাগিয়ে প্রথম গেম জিতে যয়ান জিয়ে।

দ্বিতীয় গেমে শুরু থেকেই লম্বা র‌্যালি খেলা শুরু করেন জিয়ে। ফলে পিছিয়ে পড়েন সিন্ধু। আর ফিরতে পারেননি তিনি। হেরে বিদায় নিতে হয় তাঁকে। চলতি বছর আরও একটি প্রতিযোগিতার ফাইনালে উঠতে পারলেন না সিন্ধু। তার আগেই বিদায় নিলেন ভারতের এক নম্বর মহিলা ব্যাডমিন্টন তারকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE