Advertisement
১১ মে ২০২৪
IFA

আকাশের গোলে জিতল ভারত

১৬ অগস্ট ফুটবলপ্রেমী দিবসে এ বার রাজ্য সরকার ও আইএফএ পালন করল ‍‘খেলা হবে’ দিবসও।

জাতীয় দল ১-০ হারায় আইএফএ একাদশকে।

জাতীয় দল ১-০ হারায় আইএফএ একাদশকে। ছবি: টুইটার।

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১৭ অগস্ট ২০২১ ০৫:০৮
Share: Save:

ভারতীয় দল নিয়ে কলকাতায় পা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যেই যুবভারতী ক্রীড়াঙ্গনে নেমে পড়লেন জাতীয় ফুটবল কোচ ইগর স্তিমাচ।

১৬ অগস্ট ফুটবলপ্রেমী দিবসে এ বার রাজ্য সরকার ও আইএফএ পালন করল ‍‘খেলা হবে’ দিবসও। সেই উপলক্ষে সোমবার সন্ধ্যায় আইএফএ একাদশের সঙ্গে প্রীতি ম্যাচ খেলে ভারতীয় দল। প্রণয় হালদার, রহিম আলিদের নিয়ে গড়া জাতীয় দল ১-০ হারায় আইএফএ একাদশকে। দুই অর্ধে ২৫ মিনিট করে খেলা ম্যাচে গোলদাতা ভারতীয় দলের আকাশ মিশ্র। স্তিমাচ বলছেন, ‍‘‍‘এ রকম ম্যাচ আরও খেলতে হবে। অতিমারির এই সময়ে প্রতিপক্ষ খুঁজে পাওয়া মুশকিল। ছেলেরা অনুশীলন না করে নামায় ৪৫ মিনিট খেলার জন্য তৈরি ছিলাম না।’’

২৯ অগস্ট পর্যন্ত কলকাতায় শিবির সেরে নেপালে যাবে ভারতীয় দল। সেখানে ২ ও ৫ সেপ্টেম্বর তাদের বিরুদ্ধে খেলবে ভারত। স্তিমাচ বলেন, ‍‘‍‘লিবিয়া ও জর্ডনকে নিয়ে ইস্তানবুলে বা মালয়েশিয়া গিয়ে ওদের ও চিনা তাইপের সঙ্গে খেলা গেল না নিভৃতবাসের কঠোর নিয়মে। নেপালের বিরুদ্ধে খেলেই প্রস্তুতি সারছি।’’ মঙ্গলবারই সন্দেশ জিঙ্ঘন ক্রোয়েশিয়ার ক্লাবে খেলতে যাচ্ছেন। স্তিমাচের কথায়, ‍‘‍‘ক্রোয়েশিয়ার লিগ পাঁচ রাউন্ড হয়েছে। সেখানে গিয়ে ফিট হয়ে সন্দেশের প্রথম দলে ঢোকা কঠিন হবে।’’

এ দিন প্রাক্তন ফুটবলার ও এআইএফএফ কর্তাদের সঙ্গে যুবভারতীতে ছিলেন ক্রীড়ামন্ত্রী অরূপ বিশ্বাস। তিনি বলেন, ‍‘‍‘রাজ্যে খেলার প্রসার ঘটাতেই এই প্রয়াস। মুখ্যমন্ত্রী সেটাই চান। স্তিমাচ যুবভারতীর মাঠ ও পরিকাঠামো দেখে প্রশংসা করেছেন।’’ এ দিন ফুটবলপ্রেমী দিবসে রক্তদান করেছেন ৮৭৬ জন।

সতর্ক হাবাস: বুধবার মলদ্বীপে এএফসি কাপে বেঙ্গালুরু এফসির বিরুদ্ধে খেলবে এটিকে-মোহনবাগান। কোচ লোপেস আন্তোনিয়ো হাবাস বলছেন, ‍‘‍‘বেঙ্গালুরু দলে অনেক ভাল ফুটবলার এসেছে। হাড্ডাহাড্ডি লড়াই হবে। আমরা সতর্ক আছি।’’ এ দিন অনুশীলন করেন রয় কৃষ্ণেরা। হোটেল থেকে তাঁরা মাঠে যান নৌকায় চেপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IFA Igor Stimac
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE