Advertisement
২৫ এপ্রিল ২০২৪
India

Indian football team: সেপ্টেম্বর পর্যন্ত মেয়াদ বাড়ল সুনীলদের কোচ স্তিমাচের

যোগ্যতা পর্বে (৩ জুন), বাংলাদেশ (৭ জুন) ও আফগানিস্তান (১৫ জুন)-এর বিরুদ্ধে দোহার জাসিম বিন হামাদ স্টেডিয়ামে নামবে ভারত।

দোহার গরম ও করোনাকে অজুহাত করতে রাজি নন সুনীলদের কোচ।

দোহার গরম ও করোনাকে অজুহাত করতে রাজি নন সুনীলদের কোচ। ছবি - এ আইএফএফ।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৮ মে ২০২১ ২৩:০৬
Share: Save:

আরও সময় পেলেন সুনীল ছেত্রীদের মুখ্য প্রশিক্ষক ইগর স্তিমাচ। চলতি বছরের সেপ্টেম্বর পর্যন্ত চুক্তি বাড়াল সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশন। শুক্রবারই এআইএফএফ-এর টেকনিক্যাল কমিটির সভায় ক্রোয়েশিয়ান কোচের ভবিষ্যত্‍ নিয়ে আলোচনা হয়। অসুস্থ থাকায় কমিটির চেয়ারম্যান শ্যাম থাপা হাজির থাকতে পারেননি। তবে হেনরি মেনেজেস, সচিব কুশল দাস, সহসচিব অভিষেক যাদবরা সর্বসম্মতিক্রমে স্টিমাচকেই সেপ্টেম্বর পর্যন্ত রেখে দেওয়ার সিদ্ধান্ত নেন।

এ দিকে মেয়াদ বাড়িয়েই দলকে এএফসি এশিয়ান কাপে খেলানোর কথা আত্মবিশ্বাসের সঙ্গে বললেন স্তিমাচ। করোনা পরিস্থিতির জন্য প্রায় ১৬ মাস পরে আন্তর্জাতিক ফুটবলে ফিরেছে ভারত। এই অবস্থায় জুন মাসে দোহার গরমে সন্দেশ জিঙ্ঘন, গুরপ্রীত সিংহ সান্ধুদের সমস্যা হতে পারে। সেটা তিনি জানেন। তবুও শক্তিশালী কাতার, বাংলাদেশ ও আফগানিস্তানের বিরুদ্ধে লড়াই করে ২০২৩ সালে চিনে আয়োজিত এএফসি এশিয়ান কাপে খেলতে মরিয়া তাঁর দল।

শুক্রবার সাংবাদিক সম্মেলনে তিনি বলেন, “কাতার বিশ্বকাপ আয়োজন করবে। এই প্রতিযোগিতার অন্যতম সেরা দল। বাংলাদেশ ও আফগানিস্তানও বেশ কঠিন প্রতিপক্ষ। ওদের বিরুদ্ধে অতীতে খেলার জন্য সেটা আমরা জানি। আমাদের প্রস্তুতি ভাল হয়নি। তবুও এএফসি এশিয়ান কাপে ভারতের খেলার ব্যাপারে আমি আত্মবিশ্বাসী। সেটা এ বারের প্রতিযোগিতা শেষ হলেই প্রমাণ হয়ে যাবে।”

কিন্তু এত গুলো মাস মাঠের বাইরে থাকার জন্য ভারতীয় দলের মানিয়ে নিতে সমস্যা হবে না? স্তিমাচের জবাব, “দেশের হয়ে খেলতে নামলে সব জড়তা উধাও হয়ে যায়। তাছাড়া এখন সবাই প্রচণ্ড পেশাদার। তাই ছেলেদের মধ্যে তাগিদ ও খিদের অভাব চোখে পড়েনি।”

যোগ্যতা অর্জন পর্বে কাতার (৩ জুন), বাংলাদেশ (৭ জুন) ও আফগানিস্তান (১৫ জুন)-এর বিরুদ্ধে দোহার জাসিম বিন হামাদ স্টেডিয়ামে নামবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE