Advertisement
০৫ মে ২০২৪
India

Indian football team: সুনীল, সন্দেশদের ভিডিয়ো কলে উজ্জীবিত করলেন ফেডারেশনের প্রধান প্রফুল পটেল

বুধবার ভিডিয়ো কলের মাধ্যেম ইগর স্তিমাচের দলের সঙ্গে প্রায় ৪০ মিনিট কথা বলেন এআইএফএফ প্রধান।

এআইএফএফ প্রধান প্রফুল পটেলের বার্তা পেয়ে আত্মবিশ্বাসী ভারতীয় দল।

এআইএফএফ প্রধান প্রফুল পটেলের বার্তা পেয়ে আত্মবিশ্বাসী ভারতীয় দল। ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৬ মে ২০২১ ২৩:৪১
Share: Save:

২০২২-এর বিশ্বকাপে যোগ্যতা অর্জনের সুযোগ নেই। তবে ২০২৩ সালে চিনে আয়োজিত এএফসি এশিয়ান কাপ খেলার সুযোগ এখনও রয়েছে। আর তাই ৩ জুন মাঠে নামার আগে সুনীল ছেত্রী, সন্দেশ জিঙ্ঘনদের উজ্জীবিত করলেন সর্ব ভারতীয় ফুটবল ফেডারেশনের প্রধান প্রফুল পটেল। বুধবার ভিডিয়ো কলের মাধ্যেম ইগর স্তিমাচের দলের সঙ্গে প্রায় ৪০ মিনিট কথা বলেন এআইএফএফ প্রধান।

ভারতীয় দলকে উদ্বুদ্ধ করতে গিয়ে প্রফুল পটেল বলেন, “ঈশ্বর তোমাদের আরও শক্তি প্রদান করুক। তোমাদের জন্য পুরো দেশ গর্বিত। আশা করি আমাদের দল সাফল্য অর্জন করে দেশে ফিরবে।” দোহাতে করোনা আতঙ্ক অনেকটাই কম। আর তাই প্রীতম কোটাল, প্রণয় হালদার, মনবীর সিংহরা কঠিন জৈব সুরক্ষা বলয়ে থাকলেও নিয়মিত অনুশীলন করছেন। ফেডারেশন প্রধান যোগ করেন, “কাতার সরকার এই ব্যাপারে আমাদের অনেক সাহায্য করেছে। ফলে আমাদের দলকে ১০ দিনের নিভৃতবাসে থাকতে হয়নি। এটা খুবই কঠিন সময়। জৈব বলয়ে থেকে খেলা মোটেও সহজ নয়। তবুও আমার বিশ্বাস দল ভাল ফল করবে।”

১৬ মাস পরে আন্তর্জাতিক মঞ্চে ফিরছে ভারতীয় ফুটবল। তবুও মরু শহরে ৯০ মিনিটের যুদ্ধে ঝড় তোলার ব্যাপারে আশাবাদী টিম ইন্ডিয়া। যোগ্যতা অর্জন পর্বে কাতার (৩ জুন), বাংলাদেশ (৭ জুন) ও আফগানিস্তান (১৫ জুন)-এর বিরুদ্ধে দোহার জাসিম বিন হামাদ স্টেডিয়ামে নামবে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE