Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২৯ মে ২০২২ ই-পেপার

URL Copied
Something isn't right! Please refresh.

মালয়েশিয়ার কাছে হেরে বিশ্ব হকি লিগ থেকে বিদায় ভারতের

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে ভারতের পুরুষদের হকি দল। আট ধাপ পিছনে মালয়েশিয়া। অথচ সেই দলের কাছে দু’মাসের কম সময়ে দ্বিতীয়বার হারল ভারত। প্রথমব

নিজস্ব প্রতিবেদন
২৩ জুন ২০১৭ ০৫:৪৮
Save
Something isn't right! Please refresh.
বিধ্বস্ত: ২-৩ গোলে হারের হতাশ রমণদীপরা। ছবি: এপি।

বিধ্বস্ত: ২-৩ গোলে হারের হতাশ রমণদীপরা। ছবি: এপি।

Popup Close

মালয়েশিয়া-কাঁটায় বিদ্ধ হয়ে বিশ্ব হকি লিগ সেমিফাইনালে অভিযান শেষ সর্দার সিংহ-দের। এই জয়ের ফলে আগামী বছর ভারতে বিশ্বকাপ হকিতে খেলার যোগ্যতা অর্জন করল মালয়েশিয়া।

বিশ্ব র‌্যাঙ্কিংয়ে ছয় নম্বরে ভারতের পুরুষদের হকি দল। আট ধাপ পিছনে মালয়েশিয়া। অথচ সেই দলের কাছে দু’মাসের কম সময়ে দ্বিতীয়বার হারল ভারত। প্রথমবার, গত মাসে সুলতান আজলান শাহ হকিতে ০-১ গোলে হেরেছিলেন মনপ্রীত সিংহ-রা। এ বার বিপর্যয় লন্ডনে বিশ্ব হকি লিগ সেমিফাইনালের কোয়ার্টার ফাইনালে।

বৃহস্পতিবার ম্যাচের প্রথম কোয়ার্টার গোলশূন্য ভাবে শেষ হয়। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতেই বিপর্যয়ের মুখে পড়ে ভারত। ১৯ মিনিটে গোল করে রাহিম রাজি প্রথমে এগিয়ে দেন মালয়েশিয়াকে। এক মিনিটের মধ্যেই ফের ধাক্কা। তাজউদ্দিন টেঙ্কুর গোলে ০-২ পিছিয়ে পড়ে ভারত।

Advertisement

আরও পড়ুন: ক্যারিবিয়ানে শামিকে খোলা মনে খেলতে দেওয়া হোক

প্রাথমিক ধাক্কা সামলে রমণদীপ সিংহের নেতৃত্বে দুর্দান্ত ভাবে ঘুরে দাঁড়ায় ভারত। ২৪ ও ২৬ মিনিটে একাই দু’টো গোল করেন তিনি। কিন্তু ৪৮ মিনিটে ফের রাহিম গোল করে এগিয়ে দেন মালয়েশিয়াকে। এর পর আর ঘুরে দাঁড়াতে পারেননি আকাশদীপ সিংহ-রা। সেমিফাইনালে মালয়েশিয়ার প্রতিপক্ষ রিও অলিম্পিক্সে সোনাজয়ী আর্জেন্তিনা। ভারতের বিরুদ্ধে এ দিন মালয়েশিয়ার খেলোয়াড়রা সাতটি পেনাল্টি কর্নার আদায় করে নেন। যার মধ্যে তিনটি থেকে গোল করেন রাহিম-রা। তবে ম্যাচের একেবারে শেষ মুহূর্তে সমতা ফেরানোর সুযোগ পেয়েছিল ভারত। কিন্তু রমণদীপের শট অল্পের জন্য লক্ষ্যভ্রষ্ট হয়।

লন্ডনে বিশ্ব হকি লিগ সেমিফাইনালে দুর্দান্ত শুরু করেছিল ভারত। পুল ‘বি’-র প্রথম তিনটি ম্যাচ জিতেছিলেন সর্দার-রা। তার মধ্যে পাকিস্তানের বিরুদ্ধে ৭-১ গোলে ঐতিহাসিক জয়ও ছিল। কিন্তু শেষ ম্যাচে হঠাৎই ছন্দপতন। নেদারল্যান্ডসের বিরুদ্ধে ১-৩ গোলে হারে ভারত। এ বার মালয়েশিয়ার বিরুদ্ধে হেরে টুর্নামেন্ট থেকেই ছিটকে গেলেন ধ্যানচাঁদের উত্তরসূরিরা।



Tags:
Ramandeep Singh Hockey Indian Hockey Team World Hockey League Malaysiaসর্দার সিংহবিশ্ব হকি লিগ
Something isn't right! Please refresh.

Advertisement