Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Hockey India

Junior Hockey: জুনিয়র হকি বিশ্বকাপে সহজ গ্রুপে পড়ল গত বারের বিজয়ী ভারত

ঘোষিত হল জুনিয়র হকি বিশ্বকাপের সূচি। গত বারের জয়ী দল ভারত তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে ফ্রান্সের বিরুদ্ধে।

গত বারের বিজয়ী ভারতীয় দল।

গত বারের বিজয়ী ভারতীয় দল। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২১ অক্টোবর ২০২১ ১৮:৪৩
Share: Save:

ঘোষিত হল জুনিয়র হকি বিশ্বকাপের সূচি। গত বারের জয়ী দল ভারত তাদের প্রথম ম্যাচ খেলতে নামবে ফ্রান্সের বিরুদ্ধে। আগামী ২৪ নভেম্বর প্রথম খেলা। সে দিনই শুরু হচ্ছে প্রতিযোগিতা। এ বারের প্রতিযোগিতা হবে ভুবনেশ্বরের কলিঙ্গ স্টেডিয়ামে।

বিশ্বকাপে সহজ গ্রুপেই পড়েছে ভারত। পুল বি-তে তারা রয়েছে কানাডা, ফ্রান্স এবং পোলান্ডের সঙ্গে। প্রথম দিনেই রয়েছে পাঁচটি ম্যাচ। ফ্রান্সের পর ২৫ নভেম্বরে কানাডার বিরুদ্ধে এবং ২৭ নভেম্বর পোলান্ডের বিরুদ্ধে মুখোমুখি হবে ভারত। ইংল্যান্ডের পরিবর্ত দল হিসেবে প্রতিযোগিতায় খেলবে পোলান্ড। কোভিড সংক্রান্ত বিধিনিষেধের জন্য ভারতে আসতে পারছে না ইংরেজরা।

বিশ্বকাপের সেমিফাইনাল এবং ফাইনাল খেলা হবে যথাক্রমে ৩ এবং ৫ ডিসেম্বর। উল্লেখ্য, ৫ ডিসেম্বর থেকেই মেয়েদের জুনিয়র বিশ্বকাপও শুরু হচ্ছে। সেটি দক্ষিণ আফ্রিকার পোচেস্ট্রুমে শুরু হবে। সেখানে ভারত খেলবে গত বারের জয়ী দল আর্জেন্টিনা, জাপান এবং রাশিয়ার বিপক্ষে।

পাঁচ বছর আগে ভারতের লখনউয়ে শেষ বার হয়েছিল এই প্রতিযোগিতা। সে বার হরজিৎ সিংহের নেতৃত্বে বিশ্বকাপ জিতেছিল ভারত। ফাইনালে ২-১ ব্যবধানে তারা হারিয়েছিল বেলজিয়ামকে। এখনও পর্যন্ত দু’বার বিশ্বকাপ জিতেছে ভারত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Hockey India Hockey World Cup
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE