Advertisement
০১ ফেব্রুয়ারি ২০২৩

ইন্ডিয়ান ওপেনে নজরে এখন শুভঙ্কর

চ্যালেঞ্জটাও শুভঙ্করের জন্য সোজা হবে না। কারণ তাঁকে চ্যাম্পিয়ন হতে গেলে সামলাতে হবে ২০১৫-র চ্যাম্পিয়ন অনির্বাণ লাহিড়ী, তিন বারের এশিয়ার ট্যুর জয়ী শিব কপূর এবং এই টুর্নামেন্টে ট্রফি জেতার হ্যাটট্রিকের সামনে থাকা কলকাতার শিব শঙ্কর প্রসাদ চৌরাসিয়ার চ্যালেঞ্জ।

দাপট: দুরন্ত ফর্ম ইন্ডিয়ান ওপেনে ধরে রাখতে পারবেন শুভঙ্কর? ফাইল চিত্র

দাপট: দুরন্ত ফর্ম ইন্ডিয়ান ওপেনে ধরে রাখতে পারবেন শুভঙ্কর? ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ মার্চ ২০১৮ ০৪:৪৩
Share: Save:

প্রথম পিজিএ ট্যুরে নেমেই হইচই ফেলে দিয়েছেন তিনি। ২১ বছর বয়সি গল্ফার চলতি মরসুমে সাফল্যের দিক থেকেও পিছনে ফেলে দিয়েছেন সতীর্থদের। এ বার তাঁর চ্যালেঞ্জ ইন্ডিয়ান ওপেনে। বুধবার দিল্লিতে শুরু হওয়া টুর্নামেন্টে তাঁর দিকেই তাকিয়ে ভারতীয় গল্ফ সমর্থকরা। তিনি— শুভঙ্কর শর্মা।

Advertisement

দুটো ইউরোপিয়ান ট্যুর অর্থাৎ জোহানেসবার্গ এবং মেব্যাঙ্ক চ্যাম্পিয়নশিপ জয়ী শুভঙ্করকে এই মুহূর্তে ভারতীয় গল্ফারদের মধ্যে সবচেয়ে উজ্জ্বল বলা হচ্ছে। তার প্রথম কারণ যদি হয় এত কম বয়সে আন্তর্জাতিক মঞ্চে তাঁর সাফল্য, দ্বিতীয় কারণ অবশ্যই চাপের মুখে দুর্দান্ত ভাবে নিজের ফোকাস ধরে রাখার ক্ষমতা। সদ্য যা তিনি দেখিয়েছেন মেক্সিকোয় বিশ্ব গল্ফ চ্যাম্পিয়নশিপে। প্রথম তিন রাউন্ডে বিশ্বের সেরা গল্ফারদের পিছিয়ে দিয়ে শীর্ষস্থান ধরে রেখেছিলেন তিনি। প্রথম ভারতীয় গল্ফার হিসেবে এই টুর্নামেন্ট জেতার আশা ধরে রেখেছিলেন তিনি। যদিও শেষ রাউন্ডে সেই ফর্ম ধরে রাখতে পারেননি এবং যুগ্ম ভাবে নবম স্থানে শেষ করেন তিনি। তাতেও শুভঙ্করের কৃতিত্ব কমছে না। বরং সেই হার থেকে শিক্ষা নিয়ে এ বার দেশের মাঠে তাঁর চ্যাম্পিয়ন হওয়ার সম্ভাবনা প্রবল বলেই ধরা হচ্ছে। তা ছাড়া বিশ্ব র‌্যাঙ্কিংয়েও তিনি এ মরসুমে উঠে এসেছেন প্রথম ১০০-এ।

তবে চ্যালেঞ্জটাও শুভঙ্করের জন্য সোজা হবে না। কারণ তাঁকে চ্যাম্পিয়ন হতে গেলে সামলাতে হবে ২০১৫-র চ্যাম্পিয়ন অনির্বাণ লাহিড়ী, তিন বারের এশিয়ার ট্যুর জয়ী শিব কপূর এবং এই টুর্নামেন্টে ট্রফি জেতার হ্যাটট্রিকের সামনে থাকা কলকাতার শিব শঙ্কর প্রসাদ চৌরাসিয়ার চ্যালেঞ্জ। পাশাপাশি ইউরোপের দুই রাইডার কাপ ক্যাপ্টেন ড্যারেন ক্লার্ক এবং প্রাক্তন প্রথম দশে থাকা গল্ফার টমাস বর্নও চ্যালেঞ্জ ছুড়ে দিতে পারেন এই টুর্নামেন্টে।

ডিএলএফ গল্ফ অ্যান্ড কান্ট্রি ক্লাবের গ্যারি প্লেয়ার কোর্সে লড়াই এই টুর্নামেন্টের। যে কোর্সে চ্যাম্পিয়ন হওয়াটা সোজা নয়। এসএসপি চৌরাসিয়া এই টুর্নামেন্টে কিন্তু ধারাবাহিকতার দিক থেকে গত দু’মরসুমে সবচেয়ে এগিয়ে। গত বার সাত স্ট্রোকে জিতেছিলেন তিনি। পাশাপাশি শিব কপূরও দারুণ ফর্মে আছেন। ১১ বছরের ট্রফির খরা কাটিয়েছেন তিনি। এই টুর্নামেন্টে শিব বলেছেন তিনি আক্রমণাত্মক খেলতে চান। ‘‘গত বারের চেয়ে এ বছর আরও বেশি আক্রমণাত্মক খেলতে চাই। কারণ কোর্সটা কঠিন বলে সবাই চাইবে রক্ষণাত্মক খেলতে।’’

Advertisement

শুভঙ্কর এই চ্যালে়ঞ্জ সামনলাতে খেতাব জিততে পারেন কি না সেটাই দেখার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, Twitter এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement
Advertisement

Share this article

CLOSE
Popup Close
Something isn't right! Please refresh.